kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রামে দিয়াজ হত্যা

মামলার আসামি আরমান রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৮ মার্চ, ২০১৯ ০২:২৭ | পড়া যাবে ২ মিনিটে



মামলার আসামি আরমান রিমান্ডে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর রহস্যজনক মৃত্যুর ঘটনায় দায়ের হওয়া মামলার আসামি মোহাম্মদ আরমানকে দুই দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। গতকাল বুধবার চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শহীদুল্লাহ কায়সারের আদালতে শুনানি শেষে এই আদেশ দেওয়া হয়েছে। 

চট্টগ্রাম আদালত পুলিশের পরিদর্শক বিজন কুমার বড়ুয়া জানান, মামলার তদন্ত কর্মকর্তা আসামি মোহাম্মদ আরমানকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। আদালত শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। তিনি জানান, গত ২০ মার্চ চান্দগাঁও থানা এলাকা থেকে আরমানকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। 

২০১৬ সালের ২০ নভেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের দুই নম্বর গেট এলাকার বাসা থেকে দিয়াজের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রাথমিক ময়নাতদন্তে ‘আত্মহত্যা’ বলে প্রতিবেদন দেন চিকিৎসকরা। 

পরবর্তী সময়ে আদালতের নির্দেশে দ্বিতীয় দফা ময়নাতদন্ত করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগ। দ্বিতীয় ময়নাতদন্ত প্রতিবেদনে আঘাতপূর্বক ও শ্বাসরোধে হত্যা মর্মে প্রতিবেদন দেন চিকিত্সকরা। এই প্রতিবেদন পাওয়ার পর দিয়াজের মায়ের দায়ের করা মামলার আসামিদের গ্রেপ্তার ও তদন্ত জোরদার করে সিআইডি। 

মন্তব্য