kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১                     

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

চট্টগ্রামে আদালত ভবনের মালখানা থেকে ২৭ লাখ টাকা খোয়া

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২১ মার্চ, ২০১৯ ০৩:১৩ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে আদালত ভবনের মালখানা থেকে ২৭ লাখ টাকা খোয়া

চট্টগ্রাম আদালত ভবনে জেলা পুলিশের আলামত রাখার গুদাম (মালখানা) থেকে ২৭ লাখ ২২ হাজার টাকা চুরি হয়েছে। এই টাকা বিভিন্ন মামলার আলামত হিসেবে মালখানায় রাখা ছিল। 

গত সোমবার সকালে মালপত্র চুরির ঘটনাটি ধরা পড়লে মঙ্গলবার রাত পর্যন্ত তালিকা ধরে আলামত যাচাই-বাছাই শেষে টাকা খোয়া যাওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছে পুলিশ। তবে এই ঘটনায় গতকাল বুধবার রাত ১১টা পর্যন্ত নগরের কোতোয়ালি মডেল থানায় কোনো মামলা হয়নি বলে অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মোহসিন জানান। জানতে চাইলে ওসি কালের কণ্ঠকে বলেন, ‘আদালত ভবনে আলামত রাখার গুদাম থেকে টাকা চুরি হয়েছে বলে আমরা শুনেছি। তবে উনারা এই ব্যাপারে লিখিত অভিযোগ দেবেন বলে জানিয়েছেন।’ 

তিন দিনের সরকারি ছুটি শেষে সোমবার সকালে চট্টগ্রাম আদালতে গিয়ে জেলা পুলিশ কর্মকর্তারা তাঁদের মালখানার দরজায় নতুন তালা দেখতে পান। ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তালা ভেঙে ভেতরে ঢুকে আলামত তছনছ করা হয়েছে দেখতে পান তাঁরা। এই ঘটনায় মালখানার দায়িত্বে থাকা দুই পুলিশ কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

চট্টগ্রাম জেলা পুলিশের পরিদর্শক (প্রসিকিউশন) বিজন কুমার বড়ুয়া বলেন, তালিকা ধরে আলামত যাচাই-বাছাইয়ের পর মোট ২৭ লাখ ২২ হাজার ৯৭১ টাকার গরমিল পাওয়া গেছে। আলমারি ভেঙে এই টাকা চোর নিয়ে গেছে। মোট ৬৪টি মামলার আলামত হিসেবে ছিল টাকাগুলো। মামলার কোনো নথিপত্র খোয়া যায়নি। 

মন্তব্য



সাতদিনের সেরা