kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

‘যৌন হয়রানির’ প্রতিবাদে অধ্যক্ষের বিরুদ্ধে মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি   

১৩ মার্চ, ২০১৯ ০২:৫০ | পড়া যাবে ২ মিনিটে



‘যৌন হয়রানির’ প্রতিবাদে অধ্যক্ষের বিরুদ্ধে মানববন্ধন

চাকরিপ্রার্থী এক তরুণীকে ‘যৌন হয়রানির’ প্রতিবাদে নোয়াখালী সায়েন্স অ্যান্ড কমার্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. মো. আফতাব উদ্দিনের বিরুদ্ধে মানববন্ধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে জেলা শহর মাইজদী টাউনহল মোড়ে তরুণ সমাজের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়। 

কর্মসূচিতে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়। বক্তব্য দেন শিক্ষক, তরুণ ও উন্নয়নকর্মীরা। বক্তারা অভিযুক্তের বিরুদ্ধে আইনি ব্যবস্থা না নিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

অধ্যক্ষ আফতাব উদ্দিন অভিযোগ অস্বীকার করে সাংবাদিকদের বলেন, তাঁর বিরুদ্ধে একটি মহল উঠেপড়ে লেগেছে। এটা একটা চক্রান্ত। তিনি এর বিরুদ্ধে মানহানির মামলা করাসহ আইনি ব্যবস্থা নেবেন।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা বলেন, ওই তরুণী চাকরির খোঁজে ১৩ জানুয়ারি কলেজটিতে যান। অধ্যক্ষ আফতাব উদ্দিন তরুণীর ব্যক্তিগত ও পারিবারিক বিভিন্ন তথ্য জানতে চান। ৪ ফেব্রুয়ারি অধ্যক্ষ তরুণীকে ফোন করে যৌন হয়রানিমূলক কথাবার্তা বলেন। তরুণী অভিযুক্ত অধ্যক্ষকে ৭ ফেব্রুয়ারি একটি চিঠি দেন ও ঘটনার জন্য নিঃশর্ত ক্ষমা চাইতে বলেন।

পরে তরুণীর পক্ষে ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া অধ্যক্ষকে একটি আইনি নোটিশ পাঠান। কিন্তু অধ্যক্ষ এসবের জবাব দেননি। তরুণী ৭ মার্চ নারী দিবসে ফেসবুক লাইভে এসে ঘটনা তুলে ধরলে ভিডিওটি ভাইরাল হয়।

মন্তব্য



সাতদিনের সেরা