kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

কর্ণফুলীর তীর

দ্বিতীয় দিনে ৭০টি স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৬ ফেব্রুয়ারি, ২০১৯ ০১:৫১ | পড়া যাবে ২ মিনিটে



দ্বিতীয় দিনে ৭০টি স্থাপনা উচ্ছেদ

কর্ণফুলীর তীর দখলমুক্ত করার অভিযানে গতকাল মঙ্গলবার দ্বিতীয় দিন ৭০টি স্থাপনা উচ্ছেদ হয়েছে। এর মধ্যে ৩০টি স্থাপনা উচ্ছেদ করে জেলা প্রশাসন। বাকি ৪০টি দখলদাররা নিজেরাই সরিয়ে নেয়। 
 
গতকাল সকাল সাড়ে ৯টা থেকে কর্ণফুলী নদীর মাঝিরঘাট এলাকায় অভিযান শুরু হয়। অভিযানের নেতৃত্বে ছিলেন দুই নির্বাহী হাকিম তাহমিলুর রহমান ও মো. তৌহিদুল ইসলাম।
 
পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) তাহমিলুর রহমান কালের কণ্ঠকে বলেন, ‘দ্বিতীয় দিনে জেলা প্রশাসন ৩০টি স্থাপনা উচ্ছেদ করেছে। এ ছাড়া ৪০টি স্থাপনা দখলদাররা নিজেরাই সরিয়ে নিয়েছে। এ নিয়ে গত দুই দিনে শতাধিক স্থাপনা উচ্ছেদ হলো। আজ একটি খাল উদ্ধার করা হয়েছে, যার দুই পার দখলদাররা প্রায় দখল করে নিয়েছিল। আমরা তাদের উচ্ছেদ করেছি। আগামীকাল (বুধবার) সকাল ৯টা থেকে আবারও অভিযান চলবে।’
 
উচ্ছেদ করা স্থাপনার মধ্যে সার, চাল, চিনি, লবণসহ বিভিন্ন পণ্যের গুদাম রয়েছে। এগুলো বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এর আগে গত সোমবার উচ্ছেদের প্রথম দিন অর্ধশতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়। পাশাপাশি স্বেচ্ছায় সরিয়ে নেওয়া হয় আরো ২০টি স্থাপনা। প্রথম দিন উদ্ধার করা গেছে চার একর ভূমি। কয়েকটি ধাপে উচ্ছেদ কার্যক্রম চলবে বলে জানিয়েছেন জেলা প্রশাসনের কর্মকর্তারা।

মন্তব্য



সাতদিনের সেরা