kalerkantho

বৃহস্পতিবার । ২৪ অক্টোবর ২০১৯। ৮ কাতির্ক ১৪২৬। ২৪ সফর ১৪৪১       

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

সীতাকুণ্ডে স্বদেশবোধের শপথ নিলো শত শত শিক্ষার্থী

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি   

২১ জানুয়ারি, ২০১৯ ২১:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



সীতাকুণ্ডে স্বদেশবোধের শপথ নিলো শত শত শিক্ষার্থী

চট্টগ্রামের সীতাকুণ্ডে সামাজিক সাংস্কৃতিক সংগঠন মাতৃভূমির উদ্যোগে ‘স্বদেশবোধের শপথ ও না শব্দের প্রচারণা বিষয়ক এক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার দুপুরে উপজেলার বাঁশবাড়িয়া আর আর টেক্সটাইল উচ্চ বিদ্যালয়ে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আ ম ম দিলশাদ।

মাতৃভূমির সভাপতি সাইফুর রহমান শাকিলের সঞ্চালনায় ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসকান্দার হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ মাস্টার জাহাঙ্গীর ভূঁইয়া, পৌরসভার কাউন্সিলর সফিউল আলম মুরাদ, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সৌমিত্র চক্রবর্তী, ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক লায়ন মো. বেলাল হোসেন, মডার্ন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক খালেদ মোশারফ, বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য নাসিম চৌধুরী, আশরাফ উল্লাহ সোহাগ, সাবেক ছাত্রনেতা রাশেদ।

এতে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষিকা নাসিমা আক্তার। আরো উপস্থিত ছিলেন মাতৃভূমির সাধারণ সম্পাদক শিপলু দাশ, মো. আরিফ, সৈকত দাশ, প্রমিথ মিত্র, অনিক দে, প্রীতম ও সৌরভ নাথ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা শিক্ষার্থীদের দেশপ্রেমে উদ্ভুদ্ধ করতে মুক্তিযুদ্ধের ইতিহাস, বঙ্গবন্ধুর জীবনী ও তৎকালীন রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে আলোচনা করেন এবং প্রধান অতিথি দিলশাদ শিক্ষার্থীদেরকে শপথ পাঠ করিয়ে জঙ্গিবাদ, যৌতুক, বাল্যবিবাহসহ সমাজের বিভিন্ন অসঙ্গতিকে না বলতে উদ্ধুদ্ধ করালে শত শত ছাত্র-ছাত্রী দেশপ্রেমের শপথ নেয়।

শেষে অতিথিবৃন্দ অনুষ্ঠানে চিত্রাঙ্কন, সুন্দর হাতের লেখা, রচনা প্রতিযোগিতাসহ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা