kalerkantho

সোমবার । ২৬ আগস্ট ২০১৯। ১১ ভাদ্র ১৪২৬। ২৪ জিলহজ ১৪৪০

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

বান্দরবান আসনে বিএনপিতে বিরোধ কাটেনি

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান   

১৪ ডিসেম্বর, ২০১৮ ০৩:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



বান্দরবান আসনে বিএনপিতে বিরোধ কাটেনি

জাতীয় সংসদের বান্দরবান আসনে বিএনপির দলীয় মনোনয়ন বিষয়ে সুরাহা হলেও অভ্যন্তরীণ বিরোধের অবসান ঘটেনি।

জেলা বিএনপির সভাপতি সিসেস মাম্যাচিং বলেছেন, দলীয় সিদ্ধান্ত মেনে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। কিন্তু ধানের শীষ প্রতীকে চূড়ান্ত মনোনীত প্রার্থী সাচিং প্রু জেরী তাকে বাইরে রেখে নিজ গ্রুপের নির্বাচনী কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন। দলীয় প্রার্থীর এই একগুয়েমীপনার কারণে নির্বাচনে কাঙ্ক্ষিত ফলাফল নিয়ে তিনি শঙ্কা প্রকাশ করেন।

বৃহস্পতিবার সকালে জেলা কমিটির সাধারণ সম্পাদক জাবেদ রেজার নিজস্ব অফিসে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে মিসেস মাম্যাচিং এসব কথা বলেন। অনুষ্ঠানে জাবেদ রেজা, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন তুষার এবং অঙ্গসংগঠনের দায়িত্বশীলরা উপস্থিত ছিলেন।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজা বলেন, তিনি নিজে একাধিকবার সাচিং প্রু জেরীকে ফোন করলেও তিনি তা রিসিভ করছেন না। এমনকি জেলা বিএনপির সভাপতি ও দলীয় প্রাথমিক মনোনয়ন পাওয়া মিসেস মাম্যাচিং তার নিজ মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ার পরেও সৌজন্যমূলক ভাবেও তাকে একটি ফোন কল করেন নি।

তবে দলীয় প্রার্থীকে বিজয়ী করার জন্যে তারা সবাই ধানের শীষ প্রতীকের পক্ষে আন্তরিকভাবে কাজ করে যাবেন বলে মিসেস মামাচিং, জাবেদ রেজা এবং জসিম উদ্দিন তুষার সাংবাদিকদের জানান। 

১৯৯৩ সালে সাচিং প্রু জেরী জাতীয় পার্টি ছেড়ে বিএনপিতে যোগ দেওয়ার পর থেকে মিসেস মাম্যাচিং এবং সাচিং প্রু জেরীর মধ্যে শুরু হয়। জাতীয় সংসদ নির্বাচনে একজন মনোনয়ন পেলে অন্যজন তার বিরোধীতা করায় বান্দরবান আসনে ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির বহুল আলোচিত নির্বাচন ছাড়া বিএনপি জয়লাভ করতে পারেনি।

বিএনপির একজন নিবেদিতপ্রাণ কর্মী দুঃখ প্রকাশ করে বলেন, এবার দুপক্ষের মধ্যে একটা মিল হবার সম্ভাবনা থাকলেও শেষ পর্যন্ত তা যে হচ্ছে না- বৃহস্পতিবার অনুষ্ঠিত সংবাদ সম্মেলন থেকে তা আরো ষ্পষ্ট হয়ে গেল।

এদিকে বিএনপি প্রার্থী সাচিং প্রু জেরী বৃহস্পতিবার দিনভর জেলা সদরে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন।

অন্যদিকে রুমা উপজেলার দুর্গম এলাকাগুলোতে নির্বাচনী প্রচারণা ব্যস্ত ছিলেন আওয়ামী লীগ প্রার্থী বীর বাহাদুর উশৈসিং।

মন্তব্য



সাতদিনের সেরা