kalerkantho

বৃহস্পতিবার । ২২ আগস্ট ২০১৯। ৭ ভাদ্র ১৪২৬। ২০ জিলহজ ১৪৪০

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

তাবলিগের সঙ্কট নিয়ে হাটহাজারিতে শীর্ষ আলেমদের বৈঠক

কালের কণ্ঠ অনলাইন   

১০ ডিসেম্বর, ২০১৮ ১৮:৩২ | পড়া যাবে ২ মিনিটে



তাবলিগের সঙ্কট নিয়ে হাটহাজারিতে শীর্ষ আলেমদের বৈঠক

বাংলাদেশের শীর্ষ উলামায়ে কেরাম এবং তাবলিগ জামাতের মুরব্বীদের সমন্বয়ে শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর সভাপতিত্বে তাবলিগ জামাতের চলমান সংকট নিরসন ও আমাদের করণীয় শীর্ষক উলামা-মাশায়েখ প্রতিনিধি সম্মেলন আজ সোমবার সকাল ১১ ঘটিকায় দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার দারুল হাদীছ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। 

বৈঠকে বক্তাগণ বলেন, গত পহেলা ডিসেম্বর টঙ্গী ময়দানে সা’দ সাহেব ও ওয়াসিফগংদের অনুসারীরা যে অমানবিক ও নৃশংস হামলা করেছে তাঁর নিন্দা করার ভাষা আমাদের নেই। এই হামলায় তাবলিগের সাথী ও মাদরাসার ছাত্র-শিক্ষক মিলে প্রায় পাঁচ হাজারের মতো আহত হয়েছে। এর মধ্যে শতাধিক অত্যন্ত গুরুতর হামলার শিকার হয়ে মূমুর্ষ অবস্থায় আছে। 

বক্তারা আরো বলেন, টঙ্গী ময়দানে হামলার সময় পুলিশের ভুমিকা ছিল প্রশ্নবিদ্ধ। বিজ্ঞমহল এটাকে একটি সুপরিকল্পিত হামলা বলে মনে করছেন। সেদিন সা’দ পন্থীরা যে বর্বরতা ও সহিংসতা দেখিয়েছে এটা তাবলিগের ইতিহাসে একটি কালো দিন হিসেবে লেখা থাকবে‎। ঘটনার পরিকল্পনাকারী ও এর সাথে প্রত্যক্ষভাবে জড়িত ব্যক্তিদের বিচার বিভাগীয় তদন্ত সাপেক্ষে বিচারের আওতায় আনার জোর দাবী জানানো হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন মাওলানা আশরাফ আলী, মাওলানা মুহাম্মদ জোবাইর, মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা জুনায়েদ বাবুনগরী, মাওলানা শেখ আহমদ, মুফতি রুহুল আমিন, মাওলানা আবু তাহের নদভী, মাওলানা মাহমুদুল আলম, মাওলানা আব্দুল বাছির, মাওলানা মুবারক উল্লাহ, মাওলানা সাজিদুর রহমান, মাওলানা নুরুল ইসলাম, মাওলানা আব্দুল হামিদ, (পীর সাহেব মধুপুর) মাওলানা নুরুল হুদা ফয়জী, মাওলানা নেয়ামতুল্লাহ ফরিদী, মাওলানা উমর ফারুক, মুফতি জসিমুদ্দীন, মুফতি কেফায়াতুল্লাহ, মাওলানা আনাস মাদানী, মাওলানা মাহফুজুল হক,  মাওলানা জোবাইর আহমদ চৌধুরী ও মুফতি নুরুল আমিন প্রমুখ।

শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর দু’আর মাধ্যমে সভার সমাপ্তি হয়।

মন্তব্য



সাতদিনের সেরা