kalerkantho

রবিবার। ১৮ আগস্ট ২০১৯। ৩ ভাদ্র ১৪২৬। ১৬ জিলহজ ১৪৪০

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

কক্সবাজারে উচ্ছেদ অভিযান

ম্যাজিস্ট্রেটকে গুলি করে হত্যার হুমকি

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

৮ জানুয়ারি, ২০১৮ ০২:১০ | পড়া যাবে ২ মিনিটে



ম্যাজিস্ট্রেটকে গুলি করে হত্যার হুমকি

কক্সবাজার শহরের হাসপাতাল সড়কে সরকারি সম্পত্তি দখলমুক্ত করতে গিয়ে একজন ম্যাজিস্ট্রেট হত্যার হুমকি পেয়েছেন। গতকাল রবিবার বিকেলে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজিম উদ্দীনকে দখলবাজরা প্রকাশ্যে গুলি করে হত্যার হুমকি দেয়।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন গত রাতে কালের কণ্ঠকে বলেন, 'কতিপয় ব্যক্তি বেশ কয়েক বছর আগে কক্সবাজার সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়সংলগ্ন প্রায় ১০ কোটি টাকা মূল্যের সরকারি জমি জবরদখল করে। জমিতে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদে কয়েক দফা অভিযান চালিয়েও কোনো কাজ হয়নি। গতকাল ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় অভিযানে গেলে ম্যাজিস্ট্রেটকে প্রকাশ্যে গুলি করে হত্যার হুমকি দেয় দখলকারীরা।'

ভূমি অফিস সূত্রে জানা গেছে, কক্সবাজার জেলা প্রশাসনের ১ নম্বর খাস খতিয়ানের ৭০০১ দাগের প্রায় ১০ কোটি টাকা মূল্যের জমিটি দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করা হয়েছে। কক্সবাজার জেলা সরকারি হাসপাতালের অবসরপ্রাপ্ত প্রধান সহকারী মৃত আবদুস সামাদের ছেলে সরওয়ার কামাল রুমি এ জমি দখলের পর উল্টো সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধেই মামলা দায়ের করেন। আদালতে ভুল তথ্য দিয়ে জমি দখলে নিতে একাধিক কাগজপত্রও তৈরি করেন তিনি।

এ বিষয়ে সরকারি সম্পত্তি জবরদখলকারী সরওয়ার কামাল রুমি সাংবাদিকদের বলেন, তিনি সরকারি খাস খতিয়ানের জায়গা থেকে অবৈধ স্থাপনা খালি করে দেবেন। এ ছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেটকে হত্যার হুমকি এবং ভুল তথ্য দিয়ে আদালতের মামলার জন্য তিনি দুঃখ প্রকাশ করেছেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজিম উদ্দীন বলেন, 'অবৈধ স্থাপনার আংশিক উচ্ছেদ করে বেশ কয়েকটি দোকান সিলগালা করে দেওয়া হয়। সরকারি কাজে বাধা ও আমাকে গুলি করে হত্যার হুমকির অভিযোগে ব্যবস্থা নেওয়া হবে।' তিনি জানান, প্রাথমিকভাবে তিনজনকে আটক করা হয়েছে। পরে তাদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

মন্তব্য



সাতদিনের সেরা