kalerkantho

শনিবার । ১৬ নভেম্বর ২০১৯। ১ অগ্রহায়ণ ১৪২৬। ১৮ রবিউল আউয়াল ১৪৪১     

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

রাষ্ট্রীয় মর্যাদায় দাফন হলেন মুক্তিযোদ্ধা হাফেজ চৌধুরী

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার    

৯ জুন, ২০১৭ ০১:৪১ | পড়া যাবে ১ মিনিটে



রাষ্ট্রীয় মর্যাদায় দাফন হলেন মুক্তিযোদ্ধা হাফেজ চৌধুরী

ছবি : কালের কণ্ঠ

কক্সবাজারের টেকনাফের প্রবীণ রাজনীতিবিদ ও বীর মুক্তিযোদ্ধা প্রয়াত হাফেজ আহাম্মদ চৌধুরীকে গতকাল বৃহস্পতিবার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। গত বুধবার কক্সবাজার জেলা সদর হাসপাতালে স্থানীয় জমিদার বাড়ির সন্তান প্রবীণ এই মুক্তিযোদ্ধা ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৯২) বছর। তার গ্রামের বাড়ি টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শীলখালী গ্রামে। গতকাল বৃহস্পতিবার তার মরদেহ পরিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে। 

গতকাল বৃহস্পতিবার স্থানীয় ইউনিয়ন পরিষদ মাঠে মরহুম মুক্তিযোদ্ধা হাফেজ আহাম্মদ চৌধুরীর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, স্থানীয় সাংসদ, বিভিন্ন দলের রাজনীতিবিদ, জেলা প্রশাসন, উপজেলা প্রশাসনসহ স্থানীয় ব্যক্তিবর্গ শেষ বারের মতো পুষ্পমাল্য অর্পণ করে নিহতের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন। এই সময় পুলিশের একটি দল তাকে গার্ড অব অর্নার প্রদান করেন। 

মৃত্যুকালে তিনি ৬ ছেলে ও ৫ মেয়ে রেখে যান। মুক্তিযুদ্ধ চলাকালিন সময় পাকিস্তানিরা তাদের বাড়ি ঘর পুড়ে দিয়েছিল। আজীবন মুক্তিযুদ্ধের শক্তিকে বুকে লালন করে তার অসংখ্য আপনজনকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন তিনি। 

মন্তব্য



সাতদিনের সেরা