kalerkantho

মঙ্গলবার । ২১ জানুয়ারি ২০২০। ৭ মাঘ ১৪২৬। ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১     

বলো তো কে

এবারের বিশ্বকাপের ছয় নামি ক্রিকেটার সম্পর্কে কিছু তথ্য দেওয়া হয়েছে। এসব তথ্যের ভিত্তিতে তাঁদের পরিচয় উদ্ধার করতে হবে।

৩১ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



 বলো তো কে

এবারের বিশ্বকাপে অংশ নেওয়া শিরোপা প্রত্যাশী দলগুলোর একটির অধিনায়ক। বোলারদের শাসন করেন খুব নির্দয়ভাবে। বয়স ৩০। ওয়ানডেতে তাঁর সেঞ্চুরি আছে অনেক। বিয়ে করেছেন দেশের এক নামি অভিনেত্রীকে।

 

একসময় ছিলেন দলের অধিনায়ক। এখনো নির্ভরযোগ্য খেলোয়াড়। প্রস্তুতি ম্যাচে হাঁকিয়েছেন শতক। মাঝখানে এক বছর নিষিদ্ধ ছিলেন। ওয়ানডে, টেস্ট দুটিতেই সমান কার্যকর। ওয়ানডেতে শতক আছে আটটি, আর টেস্টে ২৩টি।

 

বাম হাতি এই পেসারের বয়স ২৯। তিনি যে দেশের খেলোয়াড় সে দেশের রাজধানী ওয়েলিংটন। ওয়ানডেতে এক ম্যাচে সাত উইকেট শিকারের বিরল কৃতিত্বের অধিকারী এই খেলোয়াড়। তাঁর আদর্শ পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম। ক্যাচ ধরায়ও ভারি পটু।

 

বাম হাতি ওপেনার। দেশের হয়ে সবচেয়ে বেশি ওয়ানডে সেঞ্চুরির মালিক। সংখ্যাটি দশের বেশি। একদিনের অন্তর্জাতিকে সাড়ে ছয় হাজারের বেশি রান আছে। ভাইও ক্রিকেট খেলেছেন জাতীয় দলে। চাচা ছিলেন তাঁর সময় জাতীয় দলের অন্যতম সেরা খেলোয়াড়।

 

একসময় ক্রিকেট বিশ্বের কাছে অপরিচিত একটি দলের খেলোয়াড়। এবার প্রস্তুতি ম্যাচে তাঁরা হারিয়েছে পাকিস্তানকেও। যাঁর কথা বলছি তিনি একজন অলরাউন্ডার। বিশেষ করে বোলিংয়ে প্রতিপক্ষের বুকে কাঁপন ধরিয়ে দেন এই স্পিনার। বয়স ৩৪।

 

২৪ বছরের এই ফাস্ট বোলার সবচেয়ে কম বয়সে টেস্টে ১৫০ উইকেট শিকার করেন। যে দেশে খেলেন সে দেশটি বড় দুর্ভাগা। প্রতিবার ফেবারিট হওয়ার পরও কোনো বড় প্রতিযোগিতায় এখন পর্যন্ত শিরোপা জয় সম্ভব হয়নি তাদের পক্ষে। আইসিসির ওয়ানডে র্যাংকিংয়ে আছেন দশের ভেতরে।

মন্তব্য