kalerkantho

সোমবার । ২১ অক্টোবর ২০১৯। ৫ কাতির্ক ১৪২৬। ২১ সফর ১৪৪১       

৬ প্রশ্নে ঈদের ছবির দুই তারা

৮ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৫ মিনিটে



৬ প্রশ্নে ঈদের ছবির দুই তারা

রোজার ঈদে ‘নোলক’ মুক্তি নিয়ে দ্বন্দ্বে জড়িয়ে পড়েছিলেন ছবির নায়ক-নায়িকা শাকিব খানইয়ামিন হক ববি। কোরবানির ঈদেও তাঁরা মুখোমুখি অবস্থানে। এবার দুজনের আলাদা ছবি—‘মনের মতো মানুষ পাইলাম না’ ও ‘বেপরোয়া’। প্রায় অভিন্ন ছয়টি প্রশ্ন নিয়ে তাঁদের মুখোমুখি হয়েছেন সুদীপ কুমার দীপ

 

ববি একটু ভুল বুঝেছিল

শাকিব খান

‘নোলক’-এ আপনারা ছিলেন নায়ক-নায়িকা। এবার তো দুজন আসছেন আলাদা ছবি নিয়ে। দ্বন্দ্ব কি বেড়ে যাওয়ার কথা?

ববির সঙ্গে মনোমালিন্য হয়েছে কে বলল! হয়তো ববি একটু ভুল বুঝেছিল। প্রথম দিকে ‘নোলক’ মুক্তি নিয়ে জটিলতা ছিল। পরিচালক কে, তা নিয়েও তৈরি হয়েছিল ঝামেলা। এদিকে আমার ‘পাসওয়ার্ড’ মুক্তি পাওয়ার বিষয়টা বেশ আগে থেকেই নিশ্চিত ছিল। ফলে সেটা নিয়ে প্রচার-প্রচারণা শুরু করেছিলাম। কেউ কেউ সে কারণেই ধরে নিয়েছে, আমি ‘নোলক’-এর পাশে নেই। এগুলো গুজব।

 

‘মনের মতো মানুষ পাইলাম না’ দর্শক কেন দেখবে বলে মনে করেন?

অনেক দিন পর গুণী পরিচালক জাকির হোসেন রাজুর সঙ্গে কাজ করলাম। আগে তাঁর ‘আমার প্রাণের প্রিয়া’, ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’—ছবিগুলো দর্শক গ্রহণ করেছিল। আমাদের রসায়নটা আগে থেকেই পরীক্ষিত। ফলে শুরুতেই ভালো একটা রিসেপশন পাব আশা করতে পারি। ছবিটি দেখতে বসলে দর্শক শেষ না করে উঠতে পারবেন না।

 

আপনি তো এখন নিয়মিত ছবি প্রযোজনা করছেন। ‘হিরো দ্য সুপারস্টার’-এ ববিকে নায়িকা করেছিলেন। সামনের ছবিগুলোর কোনোটিতে কি ববিকে নেবেন?

নিজের ছবির গল্পের দিকে আলাদা নজর রাখি আমি। ববি এই সময়ের দর্শকপ্রিয় নায়িকাদের একজন। গল্পের প্রয়োজনে ববিকে দরকার হলে অন্য কোনো অপশন খুঁজব না।

 

শেষ কবে ববির সঙ্গে আপনার দেখা এবং কথা হয়েছিল?

প্রযোজক সমিতির নির্বাচনে ববির সঙ্গে শুধু দেখা নয়, আমরা অনেকক্ষণ আড্ডাও দিয়েছিলাম। তাঁর কিছু নতুন কাজের খবরও শুনলাম। তাঁকে নির্বাচনে জয় লাভ করার জন্য শুভ কামনাও জানিয়েছিলাম।

 

ঈদের ছবির দুই নায়িকা—ববি ও শবনম বুবলী। আপনার দৃষ্টিতে কে বেশি ভালো অভিনেত্রী এবং জনপ্রিয়?

দুজনের সঙ্গেই অভিনয় করেছি। এর সরাসরি উত্তর দেয়া আমার জন্য কঠিনই। ববি অনেক দিন ধরে চলচ্চিত্রে, সেদিক থেকে বেশ অভিজ্ঞ। ছবিও করেছে বুবলীর চেয়ে বেশি। অন্যদিকে বুবলী এই তিন বছরে যেভাবে নিজেকে তৈরি করেছে, তা অন্য নায়িকাদের কাছেও ঈর্ষণীয়।

 

এবার ঈদ নিয়ে পরিকল্পনা কী?

ঈদের আগে ও পরে টানা শুটিং। তাই ঈদ নিয়ে তেমন কোনো কিছু পরিকল্পনা করিনি। কোরবানির ঈদে তো কোরবানি নিয়েই দিন পার হয়ে যায়। আলাদা কিছু করার সুযোগ থাকে না।

 

শাকিব ভাইয়ের যে কী হয়েছিল!

ইয়ামিন হক ববি

‘নোলক’-এ আপনারা ছিলেন নায়ক-নায়িকা। এবার তো দুজন আসছেন আলাদা ছবি নিয়ে। দ্বন্দ্ব কি বেড়ে যাওয়ার কথা?

তখন শাকিব ভাইয়ের যে কী হয়েছিল! আমার মনে হয় ‘পাসওয়ার্ড’ তাঁর নিজের প্রযোজনায় ছিল বলেই হয়তো ‘নোলক’কে পাশ কাটিয়েছিলেন। এবার ঈদে তো তাঁর প্রযোজনা প্রতিষ্ঠানের ছবি নেই। নিশ্চয়ই তিনি চাইবেন, দুটি ছবিই ভালো করুক। অন্তত আমি তো চাই, ‘বেপরোয়া’র পাশাপাশি ‘মনের মতো মানুষ পাইলাম না’ও দর্শক দেখুক।

 

‘বেপরোয়া’ দর্শক কেন দেখবে বলে মনে করেন?

কোরবানির ঈদে দর্শক যে ধরনের ছবি দেখতে চান, ‘বেপরোয়া’ ঠিক তেমন ছবি। অ্যাকশনে ভরপুর, আছে রোমান্স ও কমেডি। ছবির নায়ক রোশান। সে নতুন হলেও যেভাবে অ্যাকশন দৃশ্যগুলো করেছে, সত্যিই বাহবা পাওয়ার যোগ্য।

 

আপনি তো এখন নিয়মিত ছবি প্রযোজনা করছেন। শাকিব খান কবে আপনার ছবিতে অভিনয় করবেন?

শাকিব ভাইয়ের সঙ্গে আমার বরাবরই ভালো সম্পর্ক। ‘নোলক’ নিয়ে যা হয়েছে, সেটা ভুলে যেতে চাই। আসলে তিনিও শিল্পী, আমিও শিল্পী। প্রযোজনার বিষয়টা অন্য। প্রযোজক হিসেবে নিশ্চয় চাইব মুনাফা পেতে। আর সে জন্য গল্পে শাকিব ভাইকে দরকার হলে অবশ্যই নেব।

 

শেষ কবে শাকিবের সঙ্গে আপনার দেখা এবং কথা হয়েছিল?

প্রযোজক সমিতির নির্বাচনের দিন শাকিব ভাই নিজে থেকে এসে আমাকে জড়িয়ে ধরেছেন। আমার হয়ে প্রচারণাও করেছেন। তিনি চেয়েছিলেন, আমি যেন জয়ী হই। ফলাফল প্রকাশের পর তিনি শুভেচ্ছাও জানিয়েছেন।

 

ঈদে শাকিব ও রোশান মুখোমুখি হচ্ছেন। রোশান কি পারবেন শাকিবকে টেক্কা দিতে?

শাকিব ভাই অভিজ্ঞ অভিনেতা। রোশান মাত্র শুরু করেছে। তবে ‘বেপরোয়া’ দেখে দর্শক আনন্দ পাবে। রোশানকে মোটেও নতুন মনে হবে না। এর মধ্যে ছবির গানগুলো সবাই গ্রহণ করেছে। জাজ মাল্টিমিডিয়া প্রতিষ্ঠিত প্রযোজনা প্রতিষ্ঠান, পাবলিসিটিও ভালো বোঝে। আমার তো মনে হয় শাকিব ভাইয়ের সঙ্গে ভালো ফাইট দেবে রোশান।

 

এবার ঈদ নিয়ে পরিকল্পনা কী?

প্রথমবার বাবাকে ছাড়া কোরবানি দেব। মাও দেশে নেই, হজে গেছেন। আমাকেই সব করতে হবে। আবার ঈদের দিন ছবির টিম নিয়ে বিভিন্ন হলেও যেতে হবে। এর বাইরে বাড়তি তেমন কিছু ভাবিনি।

 

মন্তব্য