kalerkantho

বৃহস্পতিবার । ১৮ জুলাই ২০১৯। ৩ শ্রাবণ ১৪২৬। ১৪ জিলকদ ১৪৪০

গানে গানে বিশ্বকাপ

আজ মাঠে গড়াবে ‘বিশ্বকাপ ক্রিকেট’। এতে অংশ নিতে যাওয়া বাংলাদেশ দলকে উৎসাহ জোগাতে তৈরি হয়েছে বেশ কিছু গান। সেগুলো নিয়ে লিখেছেন রবিউল ইসলাম জীবন

৩০ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



গানে গানে বিশ্বকাপ

খেলবে টাইগার জিতবে টাইগার

বাংলাদেশ ক্রিকেট দলের পৃষ্ঠপোষক লাইফবয়ের তত্ত্বাবধানে তৈরি হয়েছে  বিসিবির অফিশিয়াল থিম সং ‘খেলবে টাইগার জিতবে টাইগার’। গেয়েছেন নেমেসিস ব্যান্ডের ভোকাল জোহাদ। কথা লিখেছেন পুলক অনীল। সুর ও সংগীতায়োজনে ইমন চৌধুরী। বিসিবির সংবাদ সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে গানটির ভিডিও প্রকাশ করা হয়। পাওয়া যাচ্ছে লাইফবয়ের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে।

 

চলো বাংলাদেশ-২০১৯

ফুয়াদ আল মুক্তাদির তৈরি করেছেন ‘চলো বাংলাদেশ-২০১৯’। ডি রক স্টার শুভ ও জোহানের সঙ্গে গানটিতে কণ্ঠও দিয়েছেন তিনি। কথা মেহেদী আনসারি। ভিডিও নির্মাতা সামিউর রহমান। প্রকাশ করা হয়েছে জিপি মিউজিকে। ভিডিওটি দেখা যাচ্ছে বিভিন্ন টিভি চ্যানেল, বায়োস্কোপ এবং গ্রামীণফোনের ফেসবুক পেজ ও ইউটিউবে।

 

‘প্রাণে প্রাণে আওয়াজ তোলো’ গানের ভিডিওতে আসিফ, পূজা ও ঐশ্বর্য্য

প্রাণে প্রাণে আওয়াজ তোল

আসিফ আকবর, বাঁধন সরকার পূজা ও নবাগত ঐশ্বর্য্যর ‘প্রাণে প্রাণে আওয়াজ তোল’। কথা ও সুর স্নেহাশীষ ঘোষ। সংগীতায়োজনে এমএমপি রনি। ভিডিও নির্মাতা মাহমুদ মাহিন। প্রকাশিত হয়েছে চিয়ারআপের অফিশিয়াল ফেসবুক পেজ ও সিডি চয়েসের ইউটিউব চ্যানেলে। আসিফ বলেন, “ক্রিকেট নিয়ে ১৫ বছর আগে করা ‘সাবাশ বাংলাদেশ’-এর জন্য  বেশ সাড়া পেয়েছিলাম। এবারের গানটিও সবার ভালো লাগবে।” 

 

বাঘ আইলো

মিলা, অদিত রহমান ও র‌্যাপার তৌফিক আহমেদ গেয়েছেন ‘বাঘ আইলো’। অদিতের সুর-সংগীতায়োজনে কথা লিখেছেন ফয়সাল রদ্দি ও রাকিব হাসান রাহুল। ভিডিও নির্মাতাও অদিত। দ্য ইন্ডাস্ট্রির ইউটিউব চ্যানেলে ভিডিওটি প্রকাশ করা হবে। অদিত বলেন, ‘ক্রিকেটার ও দর্শকদের উৎসাহ দিতেই গানটি করেছি। গানের মধ্যে ক্রিকেটীয় আমেজ রয়েছে।’

 

বিশ্বজয়ের পথে বাংলাদেশ

২০১১ বিশ্বকাপে ব্যান্ড ‘দূরবীন’-এর হয়ে আরফিন রুমির করা ‘জ্বলে ওঠো বাংলাদেশ’ এখনো জনপ্রিয়। এবার রুমি তৈরি করেছেন ‘বিশ্বজয়ের পথে বাংলাদেশ’। গাওয়ার পাশাপাশি কথা, সুরও তাঁর। ভিডিও আকারে প্রকাশ পাবে লেজার ভিশনের ইউটিউব চ্যানেলে।

 

বাংলার দামাল ওরা

প্রতীক হাসান গেয়েছেন ‘বাংলার দামাল ওরা’। গীতিকার ও ভিডিও নির্মাতা  এ আর রাজ। সংগীতায়োজনে মুশফিক লিটু। প্রকাশ পেয়েছে মিডিয়া ভয়েসের ইউটিউব চ্যানেলে।

 

গর্জে ওঠো টাইগার

‘রঙ’ ব্যান্ডের ভোকাল হাসিব গেয়েছেন ‘গর্জে ওঠো টাইগার’। কথা হাসিব হাসান চৌধুরী। সুর ও সংগীতায়োজনে আরাফাত মহসিন নিধি। ভিডিও আকারে প্রকাশ করা হয়েছে গাজী গ্রুপের ইউটিউব ও ফেসবুক পেজে।

 

‘বাংলার জয়’ গেয়েছেন বেলাল খান ও কোনাল

বাংলার জয়

বেলাল খান ও কোনাল গেয়েছেন ‘বাংলার জয়’। বেলাল খানের সুরে সংগীতায়োজন করেছেন জে কে। বেলাল বলেন, ‘বাংলাদেশ দলকে শুভ কামনা জানিয়ে গানটি করেছি। দু-এক দিনের মধ্যেই প্রকাশ করা হবে।’

 

জেগে ওঠো বাংলাদেশ

কাজী শুভ, ইলিয়াস হোসাইন ও দ্বীন ইসলাম গেয়েছেন ‘জেগে ওঠো বাংলাদেশ’। কথা ইমদাদ সুমন, সুর ওসমান সজীব। সংগীতায়োজনে রাহুল মুত্সুদ্দী। প্রকাশিত হয়েছে সিডি চয়েস মিউজিকের ইউটিউব চ্যানেলে।

 

গো টাইগার গো

দূরবীন ব্যান্ডের সদস্য শাওনের গান ‘গো টাইগার গো’। সুর ও সংগীতায়োজনে নাসিফ অনি। ভিডিও বানিয়েছেন রনি। গানটির জন্য শুভেচ্ছা ভিডিও দিয়েছেন জাতীয় দলের কয়েকজন ক্রিকেটার।

 

জয় হোক

বাংলাদেশের সামগ্রিক জয় নিয়ে ফিডব্যাক বছরখানেক আগে প্রকাশ করে ‘জয় হোক’। এবার সে গানটির ভিডিও করেছে তারা। প্রকাশ করা হবে ঢুলির ইউটিউব চ্যানেলে। কথা লিখেছেন মাহমুদ খুরশীদ।

 

চলবে লড়াই

ব্যান্ড ‘শূন্য’র ‘চলবে লড়াই’। গানটির অডিও প্রকাশ পেয়েছে ‘গান অ্যাপ’-এ। আজ-কালের মধ্যে আসবে ভিডিও। কথা লিখেছেন তানভীর চৌধুরী। ‘শূন্য’র ভোকাল এমিল বলেন, ‘ক্রিকেট মানে আনন্দ, বেদনা, প্রার্থনা। কোটি মানুষের প্রত্যাশা ও ভালোবাসার জায়গা থেকেই গানটি করেছি।’

 

গর্জে উঠবে বাঘবাহিনী

ব্যান্ড ‘নকশীকাঁথা’র এই গানটির ভিডিও প্রকাশ করা হবে ১ জুন। কথা লিখেছেন হাসান আহমেদ। নকশীকাঁথার সঙ্গে কণ্ঠ দিয়েছে ব্যান্ডটির ভোকাল সাজেদ ফাতেমীর দুই খুদে কন্যা রোদসী ও উদিশা।

মন্তব্য