kalerkantho

মঙ্গলবার । ২১ মে ২০১৯। ৭ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৫ রমজান ১৪৪০

বিআরবি হসপিটালস লিমিটেড

কাঙ্ক্ষিত সেবার ঠিকানা

৪ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



কাঙ্ক্ষিত সেবার ঠিকানা

ঢাকার পান্থপথে নিজস্ব সুসজ্জিত বহুতল ভবনে প্রতিষ্ঠিত বিআরবি হসপিটালস লিমিটেড। এটি বিআরবি গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান। ২০১৪ সালে ৩০০ বেডের অত্যাধুনিক এই হাসপাতালটির যাত্রা শুরু হয়েছে। রোগীর কাঙ্ক্ষিত সেবা প্রদানের লক্ষ্য সামনে রেখে হাসপাতালটি বিশেষায়িত চিকিৎসাসেবা দিয়ে    আসছে বেশ কয়েক বছর ধরে

 

বিভাগসমূহ

বিআরবি হাসপাতালে রয়েছে আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত বিভাগগুলো। এগুলোর মধ্যে গ্যাস্ট্রোলিভার সেন্টার, হেপাটোবিলিয়ারি অ্যান্ড প্যানক্রিয়াটিক সার্জারি সেন্টার, মাদার অ্যান্ড চাইল্ড কেয়ার সেন্টার, ব্রেইন অ্যান্ড স্পাইন সেন্টার, নেফ্রোলজি অ্যান্ড ইউরোলজি সেন্টার, বোন অ্যান্ড জয়েন্ট সেন্টার উল্লেখযোগ্য।

সহায়ক সেবাগুলোর মধ্যে রয়েছে ২৪ ঘণ্টা ইমার্জেন্সি সার্ভিস, জেনারেল অ্যান্ড ল্যাপারোস্কোপিক সার্জারি, আধুনিক ল্যাবরেটরি মেডিসিন, রেডিওলজি অ্যান্ড ইমেজিং, গ্যাস্ট্রোএন্টেরোলজি ডে কেয়ার, মেডিক্যাল অনকোলজি ডে কেয়ার, হেমোডায়ালিসিস, এন্ডোক্রাইনোলজি অ্যান্ড ডায়াবেটলজি, ইন্টারনাল মেডিসিন, কার্ডিওলজি, রেসপিরেটরি মেডিসিন, ইএনটি হেড অ্যান্ড নেক সার্জারি, প্লাস্টিক অ্যান্ড রিকনস্ট্রাক্টিভ সার্জারি, সাইকিয়াট্রি অ্যান্ড রিহ্যাবিলিটেশন, ডার্মাটোলজি, ফিজিওথেরাপি অ্যান্ড রিহ্যাবিলিটেশন সেন্টার ইত্যাদি।

 

বিশেষজ্ঞ চিকিৎসক

শতাধিক বিশেষজ্ঞ চিকিৎসক রয়েছেন এই হাসপাতালে। স্বনামধন্য চিকিৎসকদের মধ্যে রয়েছেন অধ্যাপক মোহাম্মদ আলী, অধ্যাপক এম এ মাছুদ, অধ্যাপক মো. জমসেদ আলম খান, অধ্যাপক মাহবুব এইচ খান, ডা. মিজানুর রহমান, অধ্যাপক ডা. এম এ সামাদ, অধ্যাপক সহিদুল ইসলাম (সেলিম), ডা. মোহাম্মদ আব্দুল হামিদ, ডা. রুমানা বারী, অধ্যাপক কর্নেল মোফাজ্জেল হোসেন, ডা. খোন্দকার গোলাম মোস্তাকিম, অধ্যাপক কামাল সাইদ আহমেদ চৌধুরী, অধ্যাপক আব্দুর রহিম, অধ্যাপক আকরাম হোসেন, অধ্যাপক কামরুন নেসা, ডা. মোসা. শাহীনা বেগম শান্তা, ডা. মোসা. ফারহানা তারান্নুম খান, ডা. জান্নাত আরা বেগম, ডা. রাহাত আফজা চৌধুরী, অধ্যাপক সাইদুর রহমান, ডা. ফজলে মাহমুদ, ডা. মোহাম্মদ আফতাব হালিম, ডা. নুসরাত জেরিন, ডা. আজফার উদ্দিন শেখ, অধ্যাপক জহুরুল হক, ডা. রাইসুল তাসনীম, অধ্যাপক দেওয়ান আব্দুর রহিম প্রমুখ।

 

আউটডোর বা ইনডোর

হাসপাতালের আউটডোর সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা। ৬০০ থেকে ১২০০ টাকার বিনিময়ে প্রতিদিন ৫০০ থেকে ৬০০ রোগীর চিকিৎসা পরামর্শ দেওয়া হয়। ২২০০ টাকা থেকে বেডভাড়া শুরু। টুইন শেয়ারড কেবিন ভাড়া ৩৮০০ টাকা। সিঙ্গল কেবিন ভাড়া ৬০০০ টাকা। প্রাইভেট ডিলাক্স ভাড়া ৮০০০ টাকা, স্যুট ভাড়া ১৪০০০ ও ১৮০০০ টাকা। বেডভাড়ার ভেতরে খাবার অন্তর্ভুক্ত।

 

আইসিইউ/সিসিইউ/এনআইসিইউ

আইসিইউর প্রতি বেডের ভাড়া ৯০০০ টাকা, সিসিইউ প্রতি বেডের ভাড়া ৬০০০ টাকা, এইচডিইউ ৭০০০ টাকা, নিউরো এইচডিইউ ৭০০০ টাকা, এনআইসিইউ প্রতি বেডের ভাড়া ৬০০০ টাকা। সিসিইউ ও আইসিইউতে প্রতিটি বেডের সঙ্গে ভেন্টিলেটরসহ বেডসাইড ডায়ালিসিসের ব্যবস্থা রয়েছে।

বিশেষ বিশেষ দিবসে গরিব ও হতদরিদ্র রোগীদের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করা হয়। এ ছাড়া নিয়মানুযায়ী রয়েছে বিশেষ ছাড়ের ব্যবস্থা।

 

ল্যাবরেটরি সার্ভিস

পরীক্ষা-নিরীক্ষার জন্য এখানে রয়েছে মানসম্মত প্যাথলজিক্যাল ল্যাবরেটরি। এ ছাড়া রয়েছে সিটি স্ক্যান, এমআরআইসহ সব পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা। ল্যাবরেটরি সার্ভিস ২৪ ঘণ্টা খোলা থাকে।

 

হেলথ চেকআপ প্যাকেজ

এই হাসপাতালে রয়েছে ২০ ধরনের হেলথ চেকআপ প্যাকেজ। এসব প্যাকেজের মূল্য ৪০০০ থেকে ১২০০০ টাকার মধ্যে। এখানে ২৪ ঘণ্টা জরুরি বিভাগ (ইমার্জেন্সি), ল্যাবরেটরি সার্ভিস, অ্যাম্বুল্যান্স সার্ভিস, ব্লাড ব্যাংকের সেবা প্রদান করা হয়। এ ছাড়া রয়েছে ভ্যাকসিনেশন সেন্টার, ইনডোর ফার্মেসি, ক্যাফেটেরিয়া, এটিএম বুথ, পর্যাপ্ত পার্কিং ইত্যাদি। হাসপাতালের নিচতলায় রয়েছে অভিযোগ বাক্স।

 

কর্তৃপক্ষের বক্তব্য

হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, ‘হাসপাতালের প্রতিটি বিভাগকে সেন্টার অব এক্সিলেন্স হিসেবে প্রতিষ্ঠা ও কার্যকর করার লক্ষ্যে আমরা সদাসচেষ্ট। একটি স্বয়ংসম্পূর্ণ আধুনিক কার্ডিয়াক কেয়ার ইউনিট (কার্ডিয়াক সেন্টার) স্থাপনের কাজ চলছে। আমরা রোগীর কাঙ্ক্ষিত সেবা প্রদানকে লক্ষ্য রেখে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি।’

 

যোগাযোগের ঠিকানা

৭৭/এ পূর্ব রাজাবাজার, পশ্চিম পান্থপথ, ঢাকা-১২০৫।

 

হটলাইন : ১০৬৪৭

অ্যাপয়েন্টমেন্ট : ০১৭৭৭৭৬৪৮০০-৩

ইমার্জেন্সি : ০১৭৭৭৭৬৪৮৩২

টেলিফোন : ০২-৯১৪০৩৩৩, ০২-৯১৪০৩৪৬

ই-মেইল : [email protected]

ওয়েবসাইট : www.brbhospital.com

মন্তব্য