kalerkantho

শুক্রবার । ১৯ জুলাই ২০১৯। ৪ শ্রাবণ ১৪২৬। ১৫ জিলকদ ১৪৪০

ঈদের গয়না

ঈদের পোশাকের সঙ্গে মিলিয়ে গয়না না পরলে কি হয়! সাজের বেলায় গয়নার বাছাইও হওয়া চাই মনের মতো। এই ঈদে গয়নার ট্রেন্ড জানাচ্ছেন জিনাত জোয়ার্দার রিপা

১৩ আগস্ট, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঈদের গয়না

গয়না : বিশ্বরঙ

‘সাবেকিয়ানা ও আধুনিকতার মিশেলে ঈদে চলবে চোকার কিংবা ঝোলানো হার। চোকার কিংবা ঝোলানো হারে সোনা বা রুপারই চাহিদা বেশি। তবে সাধ আর সাধ্য সব সময় মেলানো যায় না বলে মেটালে তৈরি গয়নায় সোনা বা রুপার পলিশ করিয়ে নিচ্ছেন অনেকে’, বললেন চাঁদনী চক মার্কেটের মা জুয়েলার্সের স্বত্বাধিকারী আমিনুল ইসলাম রানা। গয়নায় এবার চলছে জমকালো নকশা। বিভিন্ন ধাতুর গয়নায় করা হচ্ছে বড় আকারের নকশা। রাজকীয় নকশার সঙ্গে বোহেমিয়ান— সবই চলছে এখন। রঙিন পুঁতি, সুতা, টারসেল পেঁচিয়ে তৈরি করা হচ্ছে ফিউশন গয়নাও।

কানের দুলে দেশীয় কাঠ-পুঁতি কিংবা রুপার ওপর গোল্ড প্লেটের পাশাপাশি ভারী দুলে স্টোন বসানো কিংবা মিনা করা আফগানি দুল চলবে ঈদে। মেটাল আর রঙিন বিডস জুড়ে বসেছে চুড়িতেও। রুপা, মেটাল কিংবা পিতলের বালা বিকাচ্ছে দেদার। দামে কম, ফ্যাশনেবল আর ট্রেন্ডি; তরুণীদের কাছে তাই বালার বেশ কদর এখন। সেই সঙ্গে চলছে রেশমি সুতা পেঁচানো রংবেরঙের চুড়িও। চলছে বিডসের রঙিন ব্রেসলেট, যা ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে দারুণ মানিয়ে যায়। কুর্তি বা কামিজের সঙ্গে এথনিক লুক আনতে অনেকেই টারসেলে তৈরি গয়নাও বেছে নিচ্ছেন।

মন্তব্য