kalerkantho

ফ্যাশন

পোশাকে ঈদ

৭ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৫ মিনিটে



পোশাকে ঈদ

ফ্যাশন হাউসগুলোর ঈদ সংগ্রহ চলে এসেছে বাজারে। উৎসব ও আবহাওয়ার সামঞ্জস্যপূর্ণ মিশেল থাকছে এবারের ঈদ পোশাকে। দেখে নিন তার এক ঝলক

 

বিশ্বরঙ

বৃষ্টি আর গরমের ঈদে এবার আরামদায়ক সুতি ও লিনেন ফ্যাব্রিকস দিয়ে পোশাক ডিজাইন করেছে বিশ্বরঙ। পোশাকের কাটিংয়ে এসেছে কিছুটা ভিন্নতা। শাড়ি, সালোয়ার-কামিজ, কুর্তি, পাঞ্জাবি আর শার্ট—সব কিছুতেই বর্ষার আবহ। পোশাকে ডিজাইন মাধ্যম হিসেবে প্রিন্টেড নকশা ও এমব্রয়ডারির ব্যবহার চোখে পড়ার মতো।

 

ইনফিনিটি

দেশ-বিদেশের বিখ্যাত সব ব্র্যান্ডের পণ্য এক ছাদের তলায় পাওয়া যাচ্ছে ইনফিনিটিতে। রয়েছে লুবনানের পাঞ্জাবি, রিচম্যান এর ফরমাল ও ক্যাজুয়াল শার্ট, প্যান্ট, টিশার্ট ও পোলো শার্ট। এ ছাড়াও থাকছে মেয়েদের সালোয়ার কামিজ, টপস, গাউন, ওয়েস্টার্ন টপ, আনস্টিচড থ্রিপিস।

 

কে-ক্রাফট

আফ্রিকান, এথনিক, জ্যামিতিক, জামদানি, ফ্লোরাল, টেক্সটাইল টেক্সচার ও ইসলামিক মোটিফের ছোঁয়া থাকছে কে-ক্রাফটের এবারের কালেকশনে। থাকছে শাড়ি, সালোয়ার-কামিজ, লং কুর্তি, টপস-স্কার্ট, পাঞ্জাবি, শার্ট ও টি-শার্ট। হ্যান্ডলুম কটন, ভয়েল, লিনেন, টু-টোন কটন, এন্ডি কটন, ডবি ডিজাইন কটন, জ্যাকার্ড, জর্জেট ইত্যাদি মৌসুম উপযোগী কাপড় থাকছে। কুর্তি ও কামিজের কাটিং ও প্যাটার্নে প্রাধান্য পেয়েছে লেয়ার্ড স্টাইল, ড্রপ স্লিভ, ফোল্ড স্লিভ, এ-লাইন কাট, আনারকলি স্টাইল, ইন্দো-ওয়েস্টার্ন স্টাইল ও ক্ল্যাসিক প্যাটার্ন। নেক লাইন আর হেম স্লিভেও থাকছে ভিন্নতা। রং হিসেবে প্রাধান্য পেয়েছে লাইট ব্লু, কফি, অ্যাশ, সাদা, লাইট আকাশি, পেস্ট-বারগ্যান্ডি, সবুজ, ফিরোজা, বেগুনি, ব্রিক-রেড, কালো ইত্যাদি। আর সব পণ্য কেনাকাটায় থাকছে ১০ শতাংশ ছাড়।

 

রঙ বাংলাদেশ

রঙ বাংলাদেশের এবারের বিশেষ আকর্ষণ গাঢ় ও হালকা রঙের মেলবন্ধন। ঈদ পোশাকে থিম হিসেবে ফুলেল ও জ্যামিতিক মোটিফ বেছে নেওয়া হয়েছে। দেশি ও পাশ্চাত্যের ফিউশন নকশার ডিজাইন থাকছে পরিবারের সবার জন্য। থাকছে ম্যাচিং যুগল ও পারিবারিক পোশাকের সংগ্রহ।

 

সাদাকালো

প্রতিবারের মতো এবারও নানা ডিজাইন আর বৈচিত্র্য নিয়ে এসেছে সাদাকালো। শুধুমাত্র সাদা-কালো রং দিয়েই উৎসবের পোশাকে রাখা হয় জমকালো উপস্থাপনা। থাকছে শাড়ি, সালোয়ার কামিজ, পাঞ্জাবি, শার্ট, স্কার্ট ও টপস। নকশা মাধ্যমে ব্যবহার হয়েছে স্ক্রিন, ব্লক, এমব্রয়ডারি, কারচুপিসহ নানা উপকরণ। সুতি, সিল্ক ও মসলিন কাপড়ে তৈরি হয়েছে ঈদের পোশাক।

 

অঞ্জন’স

জামদানি, কাঁথা, কলকা, ফুলকারিসহ বিভিন্ন ধরনের জিওমেট্রিক ও ফ্লোরাল মোটিফ থাকছে এবারের আয়োজনে। পোশাকের প্যাটার্নে চলমান ট্রেন্ড অনুসরণ করা হয়েছে। পোশাকের কাট ও নকশায় তরুণদের চাহিদাকে প্রাধান্য দিয়েছেন ডিজাইনাররা। আবহাওয়া-উপযোগী কটন, লিনেন কটন, জর্জেট, সিল্ক, এন্ডিকটন ছাড়াও নতুন ধরনের বুনন নকশার ফ্যাব্রিকস থাকছে ছেলে, মেয়ে ও শিশুদের জন্য।

 

নিপুণ

ঈদে এবার নিপুণের থিম কলকা, ফ্লোরাল ও ইসলামিক মোটিফ। আবহাওয়া-উপযোগী আরামদায়ক ফ্যাব্রিকসে ল্যাভেন্ডার, মিনারেল পিংক, কমলা, ছাই, ফিরোজা, নীল, সবুজু, পেস্ট, অফহোয়াইটের মতো রং থাকছে। রাতের জমকালো পোশাকে প্রাধান্য পেয়েছে কালো, কফি ও সোনালির নানা শেড। নকশা ফুটিয়ে তুলতে স্ক্রিন প্রিন্ট ও ব্লক প্রিন্ট, এমব্রয়ডারি ও হ্যান্ড এমব্রয়ডারিসহ বিভিন্ন মাধ্যম ব্যবহার করা হয়েছে।

 

ইজি

ফরমাল শার্ট, ডিজাইন পলো শার্ট, ক্যাজুয়াল শার্টের পাশাপাশি নতুন ডিজাইনের পাঞ্জাবি এনেছে ইজি। ছিমছাম কাটের পাঞ্জাবিতে বৈচিত্র্যময় ডিজিটাল প্রিন্ট নকশা। জমকালো ভাব আনতে  হাতের কাজ, এমব্রয়ডারি, প্রিন্ট ও সুতার নকশা করা হয়েছে। সুতি কাপড় বেশি ব্যবহার করা হয়েছে।

 

লা-রিভ

 কটন, সাটিন, ব্লেন্ডেড সিল্ক, লিনেন ও জর্জেটের সংগ্রহ থাকছে ঈদ কালেকশনে। উৎসব ফুটিয়ে তোলা হয়েছে নকশা দিয়ে। বর্ষার থিম হিসেবে হাউসটি বেছে নিয়েছে ফুলেল মোটিফ। ঈদের এক্সক্লুসিভ কালেকশনের পাশাপাশি পাবেন মেয়েদের অফিসে ব্যবহারের জন্য ‘নাইন টু নাইন’ নামের ফরমাল ঈদ কালেকশন।

 

ক্যাটস আই

গরমের কারণে পরিবর্তন এসেছে ঈদের পোশাকে। পাঞ্জাবির পাশাপাশি রয়েছে ফরমাল শার্ট, ডিজাইন পলো, কুর্তা শার্ট, ফরমাল প্যান্ট ও

চিনোস। কাটিং-প্যাটার্ন ও ফ্যাব্রিকে বৈচিত্র্য থাকছে। শার্টের কলার, শোল্ডার, কাফ ও প্রিন্ট নকশায়ও থাকছে আধুনিকতা। এই ঈদে থাকছে ডেনিম প্যান্টের

বিশেষ কালেকশন।

 

জেন্টল পার্ক

জেন্টল পার্ক ওম্যান কালেকশনে এসেছে ফিউশন স্ট্রিটওয়্যার এবং বিভিন্ন প্যাটার্নের কুর্তি। এথনিক কুর্তি, ডাবল লেয়ার কুর্তি, ওভারলে টপস ও ফ্লার্ড টপস। বর্ষার ঈদের কুর্তি তৈরি হয়েছে সিল্ক, হাফ সিল্ক ও রিংকেল শিফন দিয়ে। পোশাকের নকশায় এমব্রয়ডারি প্রাধান্য পেয়েছে। ফরমাল ও ক্যাজুয়াল ওয়্যারের পাশাপাশি ছেলেদের নতুন ঈদ কালেকশনে থাকছে পাঞ্জাবি। গ্রীষ্মের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে পাঞ্জাবিতে আরামদায়ক পাতলা

 কাপড় দেওয়া হয়েছে। সাদা, কালো, নীল ও

কোরালের মতো

রংগুলো

প্রাধান্য পেয়েছে।

 

মন্তব্য