kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

কর্ম খালি

১৬ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৬ মিনিটে



কর্ম খালি

তুলা উন্নয়ন বোর্ড

পদ ও যোগ্যতা : কটন টেস্টার ১ জন। ডিপ্লোমা-ইন-টেক্সটাইল অথবা সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতাসহ বিজ্ঞান বিভাগ থেকে দ্বিতীয় বিভাগে এইচএসসি পাস।

বেতনক্রম : ১২৫০০-৩০২৩০ টাকা। সাঁটলিপিকার কাম-কম্পিউটার অপারেটর ১ জন। এইচএসসি বা সমমান। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৮০ ও বাংলায় ৫০ শব্দ। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ।

বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা। উচ্চমান সহকারী ১ জন। স্নাতক বা সমমান পাস। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা। স্টোর-কাম-ফিল্ডম্যান ৩১ জন। জীববিজ্ঞান অথবা কৃষিবিজ্ঞানসহ বিজ্ঞান ও কৃষি শাখায় দুই বিভাগে এইচএসসি পাস।

বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা। সাঁটমুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর ১ জন। এইচএসসি বা সমমান। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ ও বাংলায় ৪৫ শব্দ। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ।

বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা। অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ১ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। জিন মেকানিক ২ জন। এসএসসিসহ যান্ত্রিক বা বৈদ্যুতিক ট্রেডে ডিপ্লোমা বা সনদধারী। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। ট্রাকচালক ৩ জন। অষ্টম শ্রেণি পাস এবং বৈধ ড্রাইভিং লাইসেন্সধারী। বেতনক্রম : ৯৭০০-২৩৪৯০ টাকা। গাড়িচালক ১ জন। অষ্টম শ্রেণি পাস এবং বৈধ ড্রাইভিং লাইসেন্সধারী। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। অফিস সহায়ক ১৩ জন। অষ্টম শ্রেণি পাস এবং শারীরিক যোগ্যতাসম্পন্ন। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা। নিরাপত্তা প্রহরী ১৫ জন। অষ্টম শ্রেণি পাস এবং শারীরিক যোগ্যতাসম্পন্ন। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা। ৬ অক্টোবরে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। http://cdb.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন ৫ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত। যোগাযোগ : তুলা উন্নয়ন বোর্ড, খামারবাড়ি, ঢাকা।

ওয়েব :  www.cdb.gov.bd

সূত্র : ইত্তেফাক, ৩ অক্টোবর, পৃষ্ঠা ১২।

 

► বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়

পদ ও যোগ্যতা : সাঁটমুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর ৩ জন। স্নাতক বা সমমান। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ ও বাংলায় ৪৫ শব্দ। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা। অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ৪ জন এবং অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক (হিসাব কোষ) ১ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে।

বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। কম্পিউটার অপারেটর ৩ জন। বিজ্ঞান বিভাগে স্নাতক বা সমমান। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা। অফিস সহায়ক (এমএলএসএস) ৭ জন, বার্তাবাহক ১ জন, দপ্তরি ১ জন। এসএসসি বা সমমান। ৬ অক্টোবরে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। বিভাগীয় প্রার্থীদের সর্বোচ্চ ৩৫ বছর। http://most.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন ৫ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত। যোগাযোগ : বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

ওয়েব : www.most.gov.bd

সূত্র : জনকণ্ঠ, ৬ অক্টোবর, পৃষ্ঠা-৮।

 

 ► বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ

পদ ও যোগ্যতা : কম্পিউটার মুদ্রাক্ষরিক-কাম অফিস সহকারী ২ জন। দ্বিতীয় শ্রেণির স্নাতক বা সমমান পাস। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। ৭ অক্টোবরে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। http://bhtpa.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন ৩১ অক্টোবর রাত ১২টা পর্যন্ত। যোগাযোগ : বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, আগারগাঁও, ঢাকা।

ওয়েব : www.bhtpa.gov.bd 

সূত্র : যুগান্তর, ৬ অক্টোবর, পৃষ্ঠা-৭।

 

 ► সমাজকল্যাণ মন্ত্রণালয়

পদ ও যোগ্যতা : অ্যাকাউন্টস অফিসার ১ জন। অ্যাকাউন্টিং, ফিন্যান্স, ব্যবস্থাপনা বিষয়ে স্নাতকোত্তর। সংশ্লিষ্ট বিষয়ে ২ বছরের অভিজ্ঞতা। বেতন গ্রেড-৯। ফিন্যানশিয়াল ম্যানেজমেন্ট অ্যাসিস্ট্যান্ট ১ জন। ব্যবসা প্রশাসন, অ্যাকাউন্টিং অথবা ফিন্যান্স বিষয়ে স্নাতক। আর্থিক ব্যবস্থাপনায় ২ বছরের অভিজ্ঞতা। বেতন ১০ গ্রেডে। প্রকিউরমেন্ট অ্যাসিস্ট্যান্ট  ১ জন। ব্যবসায় প্রশাসন, অ্যাকাউন্টিং অথবা ফিন্যান্স বিষয়ে স্নাতক। ক্রয়সংক্রান্ত কাজে ২ বছরের অভিজ্ঞতা। বেতন ১০ গ্রেডে। অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসিন্ট্যান্ট ২ জন। স্নাতক বা ডিপ্লোমা-ইন-কম্পিউটার সায়েন্স। অফিস ব্যবস্থাপনায় ২ বছরের অভিজ্ঞতা। বেতন ১০ গ্রেডে। ডাটা এন্ট্রি অপারেটর ২ জন। স্নাতক বা ডিপ্লোমা-ইন-কম্পিউটার সায়েন্স। ডাটা এন্ট্রি বা কম্পিউটার চালনায় ২ বছরের অভিজ্ঞতা। বেতন ১৮তম গ্রেডে। এমএলএসএস ৩ জন। এসএসসি বা সমমানসহ সংশ্লিষ্ট কাজে ২ বছরের অভিজ্ঞতা। বেতন ২০তম গ্রেডে। ৩১ অক্টোবরে বয়স ১৮-৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। আবেদন ৩১ অক্টোবর পর্যন্ত। যোগাযোগ : সমাজকল্যাণ মন্ত্রণালয়, সমাজসেবা অধিদপ্তর, ক্যাশ ট্রান্সফার মর্ডানাইজেশন প্রকল্প, আগারগাঁও, ঢাকা।

ওয়েব :  www.dss.gov.bd

সূত্র : যুগান্তর, ৮ অক্টোবর, পৃষ্ঠা-১৭

 

 ► শিল্প মন্ত্রণালয়

পদ ও যোগ্যতা : ড্রাইভার ২ জন। অষ্টম বা জেএসসি পাস এবং বৈধ ড্রাইভিং লাইসেন্সসহ হালকা ও ভারী  যানবাহন চালনায় অভিজ্ঞ। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। অফিস সহায়ক ২১ জন।  এসএসসি বা সমমান।

বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা। ১৫ অক্টোবরে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে

১৮-৩২ বছর। http://boiler.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন ১৫ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত। যোগাযোগ : প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয়, শিল্প মন্ত্রণালয়, শিল্প ভবন, ৯১ মতিঝিল বা/এ, ঢাকা।

ওয়েব : www.bhtpa.gov.bd

সূত্র : সমকাল, ৭ অক্টোবর, পৃষ্ঠা-৫।

 

►  ইস্টার্ন রিফাইনারি লিমিটেড

পদ ও যোগ্যতা : জুনিয়র অপারেশন হেলপার। বিজ্ঞান/ভোকেশনালে দ্বিতীয় বিভাগে এইচএসসি বা সমমান। সংশ্লিষ্ট কাজে ৩ বছরের অভিজ্ঞতা।

বেতনক্রম : ৮৮০০-২১৩১০ টাকা। বয়স ১৮-৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। http://erlb.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন ৩১ অক্টোবর সন্ধ্যা ৬টা পর্যন্ত। যোগাযোগ : ইস্টার্ন রিফাইনারি লিমিটেড, চট্টগ্রাম।

ওয়েব : www.erl.com.bd

সূত্র : কালের কণ্ঠ, ১০ অক্টোবর, পৃষ্ঠা-৭

 

 ► চট্টগ্রাম পানি সরবরাহ ও পয়োনিষ্কাশন কর্তৃপক্ষ

পদ ও যোগ্যতা : উপ-সহকারী প্রকৌশলী ৮ জন। পলিটেকনিক ইনস্টিটিউট থেকে সিভিল/ইলেকট্রিক্যাল ও মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে দ্বিতীয় শ্রেণির ডিপ্লোমা। মাসিক সাকল্য বেতন ২৫৫০০ টাকা। ৩১ অক্টোবরে বয়স ১৮-৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। আবেদন ৩১ অক্টোবর পর্যন্ত।

যোগাযোগ : চট্টগ্রাম পানি সরবরাহ ও পয়োনিষ্কাশন কর্তৃপক্ষ, বিজেডাব্লিউএসপি প্রকল্প, চট্টগ্রাম।

সূত্র : সমকাল, ১০ অক্টোবর, পৃষ্ঠা-৬ ।

 

             ► ফরহাদ হোসেন

মন্তব্য