kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

কর্ম খালি

ফরহাদ হোসেন   

৯ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৬ মিনিটে



কর্ম খালি

কর কমিশনারের কার্যালয়

(কর অঞ্চল, সিলেট)

পদ ও যোগ্যতা : সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর ৩ জন। এইচএসসি বা সমমান। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৮০ ও বাংলায় ৫০ শব্দ। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা।

উচ্চমান সহকারী ৪ জন। স্নাতক বা সমমান পাস। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর ৮ জন। এইচএসসি বা সমমান। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ ও বাংলায় ৪৫ শব্দ। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ৬ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

গাড়িচালক ৪ জন। অষ্টম পাস এবং বৈধ ড্রাইভিং লাইসেন্সধারী। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

নোটিশ সার্ভার ১৫ জন। এসএসসি বা সমমান পাস। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা।

অফিস সহায়ক ৯ জন। এসএসসি বা সমমান পাস। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা।

নিরাপত্তা প্রহরী ৪ জন। এসএসসি বা সমমান পাস। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা। ৩১ অক্টোবরে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮ থেকে ৩২ বছর। http://syltax.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন ৩১ অক্টোবর বিকেল ৫টা পর্যন্ত। আবেদন করতে পারবেন শুধু সিলেট বিভাগের প্রার্থীরা।

যোগাযোগ : কর কমিশনারের কার্যালয়, কর অঞ্চল-৩, আগ্রাবাদ, চট্টগ্রাম।

ওয়েব : www.taxeszonesylhet.gov.bd 

     সূত্র : প্রথম আলো, ২ অক্টোবর, পৃষ্ঠা ১৩। 

 

♦ মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর

পদ ও যোগ্যতা : কৃষি তথ্যকেন্দ্র সংগঠক ৬ জন। ডিপ্লোমা ইন-লাইভস্টক বা ডিপ্লোমা ইন ফিশারিজ বা সমমান ডিগ্রি। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

অডিও ভিজ্যুয়াল ইউনিট অপারেটর ৮ জন। দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএসহ এইচএসসি বা সমমান পাস এবং সংশ্লিষ্ট পদে ৩ বছরের কাজের অভিজ্ঞতা।

বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

অডিও ভিজ্যুয়াল ইউনিট মেকানিক ১ জন। দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএসহ এসএসসি বা সসমান পাস এবং সংশ্লিষ্ট পদে ২ বছরের কাজের অভিজ্ঞতা।

বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

ক্যামেরাম্যান ১ জন। দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএসহ এইচএসসি বা সসমান পাস এবং সংশ্লিষ্ট পদে ২ বছরের কাজের অভিজ্ঞতা। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

ক্যাশিয়ার কাম-অ্যাকাউন্ট্যান্ট ২ জন। ব্যবসায় শিক্ষায় দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএসহ এসএসসি বা সমমান পাস এবং সংশ্লিষ্ট পদে ২ বছরের কাজের অভিজ্ঞতা। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

হিসাব সহকারী ১ জন। ব্যবসায় শিক্ষায় দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএসহ এইচএসসি বা সসমান পাস এবং সংশ্লিষ্ট পদে ২ বছরের কাজের অভিজ্ঞতা।

বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ১ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

গায়ক ১ জন। এসএসসি বা সমমান পাস এবং লোকসংগীত বিষয়ে দ্বিতীয় শ্রেণি বা সমমানের চার বছর মেয়াদি ব্যাচেলর ইন-মিউজিক বা সমমান ডিগ্রি।

বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। ১ অক্টোবরে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮ থেকে ৩২ বছর। আবেদনের শেষ তারিখ ৩১ অক্টোবর। ওয়েব : www.flid.gov.bd

     সূত্র : যুগান্তর, ১ অক্টোবর, পৃষ্ঠা ১৫। 

 

♦ বাংলাদেশ সাবমেরিন কেবল কম্পানি লিমিটেড (বিএসসিসিএল)

পদ ও  যোগ্যতা : অফিস সহকারী-কাম-কম্পিউটার অপারেটর ২ জন। স্নাতক বা সমমান পাস। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি থাকতে হবে। বেতন সাকল্য ৩৩০০০ টাকা।

হিসাব সহকারী ২ জন। বাণিজ্যে স্নাতক এবং সংশ্লিষ্ট পদে ৩ বছরের কাজের অভিজ্ঞতা। বেতন সাকল্য ৩৩০০০ টাকা। ব্যক্তিগত সহকারী ১ জন। স্নাতক বা সমমান। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২৫ শব্দের গতি এবং সমপদে ৩ বছরের কাজের অভিজ্ঞতা। বেতন সাকল্য ৩৩০০০ টাকা।

ইলেকট্রিশিয়ান ১ জন। এসএসসি বা সমমান পাসসহ ‘সি’ শ্রেণির বৈদ্যুতিক লাইসেন্সধারী এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে ৩ বছরের অভিজ্ঞতা। বেতন সাকল্য ২৯০০০ টাকা।

নিরাপত্তা প্রহরী ১ জন। এসএসসি বা সমমান পাসসহ উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে ২ বছরের অভিজ্ঞতা। বেতন সাকল্য ২৩৪৫০ টাকা।

পরিচ্ছন্নতাকর্মী ১ জন। অষ্টম পাস এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে ২ বছরের অভিজ্ঞতা। বেতন সাকল্য ২৩৪৫০ টাকা। বয়স সর্বোচ্চ ৩২ বছর। আবেদন ৩১ অক্টোবর বিকেল ৫টা পর্যন্ত।

যোগাযোগ : বাংলাদেশ সাবমেরিন  কেবল কম্পানি লিমিটেড (বিএসসিসিএল),  তেজগাঁও-গুলশান লিংক রোড, ঢাকা। ওয়েব : www.bsccl.com

     সূত্র : আমাদের সময়, ৩০ সেপ্টেম্বর, পৃষ্ঠা. ৬।

 

♦ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়

পদ ও যোগ্যতা : শাখা সহকারী ২ জন। দ্বিতীয় শ্রেণির  স্নাতক বা সমমান পাস। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ১ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

গাড়িচালক ১ জন। অষ্টম শ্রেণি পাস, বৈধ ড্রাইভিং লাইসেন্সধারী এবং সংশ্লিষ্ট পদে ৩ বছরের অভিজ্ঞতা। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। ৩ নভেম্বর তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮ থেকে ৩২ বছর। আবেদন ৩ নভেম্বর পর্যন্ত।

যোগাযোগ : বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়, ১৫ কলেজ রোড, ঢাকা।

ওয়েব : www.bisc.gov.bd

     সূত্র : বাংলাদেশ প্রতিদিন, ৪ অক্টোবর, পৃষ্ঠা ৯।

 

♦ নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কম্পানি লিমিটেড

পদ ও যোগ্যতা : সহকারী প্রকৌশলী (তড়িৎ)। ইলেকট্রিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস বিষয়ে স্নাতক। মাসিক মূল বেতন ৫১০০০ টাকা এবং অন্যান্য ভাতা। উপসহকারী প্রকৌশলী (তড়িৎ)। স্বীকৃত পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস বিষয়ে ডিপ্লোমা। মাসিক মূল বেতন ৩৯০০০ টাকা এবং অন্যান্য ভাতা। আবেদনের শেষ তারিখ ও অন্য যাবতীয় তথ্য পাওয়া যাবে nesco.gov.bd ওয়েবসাইটে। যোগাযোগ : নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কম্পানি লিমিটেড, রাজশাহী।

     সূত্র : ইত্তেফাক, ৪ অক্টোবর, পৃষ্ঠা ৪। 

 

 

মন্তব্য