kalerkantho

রবিবার । ২১ জুলাই ২০১৯। ৬ শ্রাবণ ১৪২৬। ১৭ জিলকদ ১৪৪০

স্বচ্ছতা আর সেবা সবার আগে

২৯ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



স্বচ্ছতা আর সেবা সবার আগে

দেশের অন্যতম প্রধান ভূমি উন্নয়ন প্রতিষ্ঠান স্বদেশ প্রপার্টিস। ঢাকা ও ঢাকার আশপাশে দৃষ্টিনন্দন প্রকল্প গড়ে তুলছে এ প্রতিষ্ঠান। স্বচ্ছতা ও উন্নত গ্রাহকসেবা এ প্রতিষ্ঠানের বৈশিষ্ট্য। প্রতিষ্ঠানটি ঢাকা শহরের আবাসন সংকট সমাধানে এরই মধ্যে গ্রাহকদের মাঝে আস্থার জায়গা করে নিয়েছে। গ্রাহকের স্বপ্নপূরণকেই অধিক প্রাধান্য দেয়। চুক্তি মোতাবেক সঠিক সময়ে গ্রাহককে জমি বুঝিয়ে দিতে বদ্ধপরিকর।

 

লক্ষ্য

—ঢাকার আশপাশে কার্যকর আবাসন ব্যবস্থা গড়ে তোলার মাধ্যমে শহরের ওপর চাপ কমানো এবং মধ্যবিত্ত ও স্বল্প আয়ের মানুষের জন্য উন্নত বাসস্থান গড়ে তোলা।

—নগরজীবনে নতুন বৈচিত্র্য তৈরি করে উন্নত নগরায়ণের মাধ্যমে পরিবেশের ভারসাম্য রক্ষা করা।

—শহরের আবাসন সমস্যা নিরসনে সরকারের সঙ্গী হওয়া, প্রয়োজনীয় নাগরিক সুবিধা নিশ্চিত করা, ভবিষ্যতের আবাসন চাহিদা পূরণ করা।

 

কেন স্বদেশ প্রপার্টিস

অনেক সম্ভাবনার দেশ বাংলাদেশ। স্বল্প আয়তনের বিপুল জনসংখ্যার দেশ। অনিয়ন্ত্রিত জনসংখ্যা জাতীয় উন্নতিতে নেতিবাচক প্রভাব ফেলছে। মানুষের পাঁচটি মৌলিক চাহিদার অন্যতম হলো আবাসন। সামাজিক, অর্থনৈতিক ও প্রাকৃতিক কারণে গৃহহীন মানুষের সংখ্যা বাড়ছে আমাদের দেশে। ফলে আবাসন সংকটও তীব্রতর হচ্ছে। এমনই সময়ে আবাসন সংকট নিরসনে এগিয়ে এসেছে স্বদেশ প্রপার্টিস লিমিটেড। প্রতিষ্ঠানটি এ কাজকে শুধু ব্যবসা হিসেবে নয়, সামাজিক দায়িত্ব বলেও মনে করে। এ লক্ষ্য সামনে রেখে সানভ্যালী ও স্বর্ণালী নামে দুটি আবাসিক প্রকল্প নিয়ে একই সঙ্গে কাজ করছে স্বদেশ প্রপার্টিস, যা এরই মধ্যে রাজউক কর্তৃক অনুমোদিত। সব শ্রেণি-পেশার মানুষের কাছ থেকেই অর্জন করেছে সুনাম ও বিশ্বাসযোগ্যতা। সানভ্যালী ঢাকায় আমেরিকান দূতাবাস থেকে মাত্র দুই কিলোমিটার দূরে আর ১১০ ফুট প্রশস্ত মাদানী এভিনিউয়ের পাশে। আর স্বর্ণালী আবাসন প্রকল্পটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে।

মন্তব্য