kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

কখন কোথায় কী

২৭ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কখন কোথায় কী

কে ক্রাফট

ফ্যাশন হাউসে ঈদ

কে ক্রাফট

আবহাওয়া ও আরামের বিষয়টিকে গুরুত্ব দিয়ে ঈদের পোশাক এনেছে কে ক্রাফট। মোগল, পেইসলে, ওরিয়েন্টাল, জিওমেট্রিক, ফ্লোরাল, জামদানিসহ ঐতিহ্যবাহী নানা মোটিফে ঈদের পোশাকের নকশা করা হয়েছে। কাপড় হিসেবে বেছে নেওয়া হয়েছে কটন, হ্যান্ডলুম কটন, চিকেন, লিনেন, চেরি লিনেন, ভয়েল, জর্জেট, ক্রেপ জর্জেট, সিল্ক, হাফসিল্ক, মসলিন ও সাটিন। রং হিসেবে প্রাধান্য পেয়েছে ফরেস্ট গ্রিন, মিন্ট গ্রিন, কোরাল রেড, টেন, আকুয়া মেরিন, গ্রে, ভায়োলেট, লেভেন্ডার ইত্যাদি।

বিজ্ঞাপন

মাধ্যম হিসেবে রয়েছে হাতের কাজ, এমব্রয়ডারি, স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, কারচুপি ও টাই-ডাইয়ের ব্যবহার। পাওয়া যাবে সালোয়ার-কামিজ, শাড়ি, কটি, লং কুর্তি, রেগুলার কুর্তি, টপস, টিউনিক, পাঞ্জাবি, শার্ট, ফ্রকসহ ম্যাচিং পোশাক।

রঙ বাংলাদেশ

ওরিয়েন্টাল রাগ থিমে এবারকার ঈদের পোশাকের নকশা করেছে রঙ বাংলাদেশ। পোশাকের নকশায় গুরুত্ব পেয়েছে বাংলাদেশের সংস্কৃতি, ধর্মীয় আবহ, আবহাওয়া ও আন্তর্জাতিক ট্রেন্ড। কটন, লিনেন, হাফসিল্ক, জর্জেট, সিকোয়েন্স, মসলিন, বলাকা সিল্ক, অ্যান্ডি সিল্কের মতো আরামদায়ক কাপড়ে তৈরি হয়েছে ঈদের পোশাক। অ্যাশ, লাইট ব্রাউন, সাদা, কালো, মিন্ট, লাল, পিংক, সবুজ ও নীলের সমাহার ঘটেছে পোশাকে। স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, হাতের কাজ, এমব্রয়ডারি, ড্রাই, কারচুপিসহ নানা ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে নকশাকে ফুটিয়ে তোলা হয়েছে। রয়েছে পরিবারের সবার জন্য একই ধরনের ম্যাচিং পোশাক।

রঙ বাংলাদেশ