kalerkantho

শুক্রবার। ১৯ অগ্রহায়ণ ১৪২৭। ৪ ডিসেম্বর ২০২০। ১৮ রবিউস সানি ১৪৪২

পূজার পোশাক

দুর্গাপূজা উপলক্ষে সব বয়সী ক্রেতাদের জন্য শাড়ির পাশাপাশি পাঞ্জাবি, টি-শার্ট, পলো, সালোয়ার-কামিজ, থ্রিপিস, কুর্তি, টপস নিয়ে এসেছে ফ্যাশন হাউসগুলো। করোনার মধ্যেও পূজা উত্সবে কমতি রাখেনি ব্র্যান্ডগুলো। ফ্যাশন হাউসগুলোর আয়োজন জানাচ্ছেন আতিফ আতাউর

১২ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পূজার পোশাক

কে ক্রাফট

দুর্গাপূজা উপলক্ষে নতুন পোশাক নিয়ে এসেছে ফ্যাশন হাউস আড়ং। ফুলেল, জ্যামিতিকসহ বিভিন্ন মোটিফের শাড়ি, পাঞ্জাবি, শার্ট, ফতুয়া, টপস, সালোয়ার-কামিজ, টিউনিক পাওয়া যাবে পূজার আয়োজনে। মসলিন, তাঁত, কটন, সুতি, সিল্ক কাপড়ে নকশি কাঁথা অ্যামব্রয়ডারি, স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট করে নকশা ফুটিয়ে তোলা হয়েছে।

আড়ং

 

দুর্গাপূজা উত্সবকে আরো বর্ণিল করতে পোশাকেও বৈচিত্র্য এনেছে কে ক্রাফট।  রং, কাপড়ের মান ও ডিজাইনে ভিন্নতা আনা হয়েছে। কটন, কোটা, লিনেন ও জর্জেট কাপড়ে মোটিফ হিসেবে পৌরাণিক, মানঢালা, মাধুবনী, ফুল ও প্রচলিত ফোক স্থান পেয়েছে পোশাকে। মাধ্যম হিসেবে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, হাতের কাজ, অ্যামব্রয়ডারি ও কারচুপি সংযুক্ত হয়েছে।

সাদাকালো

 

ক্রেতাদের জন্য এবারও নতুন ডিজাইনে দুর্গাপূজার পোশাক এনেছে সাদাকালো। ছেলেদের জন্য পাঞ্জাবি, মেয়েদের জন্য শাড়ি, সিঙ্গেল কামিজ, টপস, শিশুদের কামিজ সেট থাকছে এবারকার পূজার আয়োজনে। লিনেন, কটন, অ্যান্ডি কটন, হাফসিল্ক, মসলিন কাপড়ের পোশাকে মাধ্যম হিসেবে বেছে নেওয়া হয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, মেশিন অ্যামব্রয়ডারি।

 

রঙ বাংলাদেশ

 

প্রতিবারের মতো এবারও শারদ সংগ্রহ নিয়ে হাজির হয়েছে রঙ বাংলাদেশ। এবারের আয়োজনে থিম আল্পনা, শতরঞ্জি ও মানডালা। আরামদায়ক তাঁতে বোনা সুতি কাপড়, লিনেন, কটন, হাফসিল্ক কাপড় প্রাধান্য পেয়েছে পোশাকে। পাওয়া যাবে শাড়ি, থ্রিপিস, কামিজ, স্কার্ট টপস, ফ্রক, ব্লাউজ, ওড়না, আনস্ট্রিচ ড্রেস, পাঞ্জাবি, কাতুয়া, টি-শার্ট, শার্ট, ধুতি ইত্যাদি। ম্যাচিং পোশাক পাওয়া যাবে পরিবার ও যুগলদের জন্য।

 

ইয়েলো

 

দুর্গাপূজা উপলক্ষে ছেলেদের পলো শার্ট, টি-শার্ট, পাঞ্জাবি, মেয়েদের জন্য বর্ণিল ডিজাইনের কুর্তি এনেছে ফ্যাশন হাউস ইয়েলো। কটন কাপড়ের পোশাকের ডিজাইনে আরামের বিষয়টি প্রাধান্য দেওয়া হয়েছে। হাতের কাজ, স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট মাধ্যমের ব্যবহারে পাঞ্জাবি, টি-শার্ট ও কুর্তিতে নকশা করে বৈচিত্র্য যোগ করা হয়েছে।  

মন্তব্য