kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

সবার জন্য ফ্ল্যাট

৩১ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সবার জন্য ফ্ল্যাট

মো. নজরুল ইসলাম শিকদার চেয়ারম্যান, সারা প্রপার্টিজ লিমিটেড

আবাসন খাতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে সারা প্রপার্টিজ লিমিটেড। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান  মো. নজরুল ইসলাম শিকদার-এর সঙ্গে কথা বলেছেন আদিত্য রহিম

আপনাদের শুরুটা কিভাবে?

একসময় উদ্বিগ্ন হয়ে লক্ষ করলাম, ঢাকা শহরে অনেক দিন থেকেই আবাসন সংকট। মানসম্পন্ন গৃহ নির্মাণ হচ্ছে না। অনেক গ্রাহক প্রতারিত হচ্ছে। খারাপ লাগল ব্যাপারটা দেখে। মনে মনে ভাবলাম, এমন একটি প্রতিষ্ঠান কি করা যায় না, যারা গ্রাহকের সন্তুষ্টি বজায় রেখে সর্বোচ্চ মানের ফ্ল্যাট নির্মাণ করবে? সেই তাড়না থেকেই আমরা সারা প্রপার্টিজের কার্যক্রম শুরু করি।

গ্রাহকদের সাড়া কেমন পাচ্ছেন?

আমাদের লক্ষ্য হচ্ছে, সেরা মান বজায় রেখে গ্রাহকের সন্তুষ্টি অর্জন করা। প্রথম থেকে এই নীতি অনুসরণ করার কারণে আমরা গ্রাহকদের কাছে যেতে পেরেছি। তাঁদের মন জয় করতে পেরেছি। সে কারণে প্রচুর গ্রাহক আমাদের কাছ থেকে তাঁর পছন্দের ফ্ল্যাট নিয়েছেন।

গ্রাহকদের সন্তুষ্টির জন্য আপনারা নতুন কী দিচ্ছেন?

নিত্যনতুন ভবন নির্মাণ কৌশল, আধুনিক সরঞ্জামের ব্যবহার, সর্বোচ্চ নিরাপত্তা এবং দৃষ্টিনন্দন ডিজাইনের দিকে আমরা জোর দিয়ে থাকি। একই ভবনে এত কিছুর সন্নিবেশ দেখলে গ্রাহকরা সত্যিই খুশি হন। তাঁদের সন্তুষ্টির জন্য আমরা সর্বশেষ প্রযুক্তির ব্যবহার করে থাকি।

ভবিষ্যতে নিজেদের কোন পর্যায়ে দেখতে চান?

আমরা চাই ভবিষ্যতে সবার জন্য একটি করে ফ্ল্যাট থাকবে। সবাই মাথা গোঁজার ঠাঁই পাবে। এই স্বপ্ন পূরণে আমরা অদূর ভবিষ্যতেও অবদান রাখতে চাই।

অন্যদের চেয়ে আপনারা কোন দিক দিয়ে আলাদা?

ওই যে বললাম, সর্বশেষ প্রযুক্তির ব্যবহার করি আমরা। সর্বাধুনিক রড, সিমেন্টসহ অন্যান্য পণ্যের ব্যবহার করি। এদিক থেকেই বোধ হয় আমরা অন্যদের চেয়ে আলাদা।

সব শেষে আর যা বলতে চান...

মানুষের পাঁচটি মৌলিক চাহিদার একটি বাসস্থান। এটি নিশ্চিত করতে হলে ফ্ল্যাট কেনার ক্ষেত্রে গ্রাহকরা যাতে সহজ শর্তে ঋণ পেতে পারে, এই দিকটা সরকারকে দেখতে হবে। সবাই সহজ শর্তে ঋণ পেলে প্রতিটি পরিবারের জন্য অন্তত একটি ফ্ল্যাট নিশ্চিত হবে।

মন্তব্য