English

অনলাইন

আজকের পত্রিকা

ফিচার

সম্পাদকীয়

বোর্ড-নির্বাচকদের সমালোচনা করায় মুশফিককে 'শোকজ'

  • অনলাইন ডেস্ক   
  • ১৯ নভেম্বর, ২০২১ ১৭:১৩

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর দিনেই খারাপ সংবাদ পেলেন মুশফিকুর রহিম। তিনি এই সিরিজে নেই। প্রধান নির্বাচক বলেছেন, তাকে বিশ্রাম দেওয়া হয়েছে। কিন্তু মুশফিক গণমাধ্যমের কাছে দাবি করেন,তিনি এই সিরিজ থেকেনিজেকে বাদ হিসেবে ধরে নিয়েছেন। সংবাদমাধ্যমের কাছে দল নির্বাচন নিয়ে সমালোচনা করায় মুশফিককে এবার কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

১৬ সদস্যের দল ঘোষণার দিন গত মঙ্গলবারপ্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনমুশফিকের না থাকার ব্যাপারে বলেছিলেন, আমাদের পরপর চারটি টেস্ট আছে। পাকিস্তান সিরিজ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু। তার পরপরই নিউজিল্যান্ডের সঙ্গে টেস্ট সিরিজ আছে। মুশফিক আমাদের অন্যতম সেরা ও গুরুত্বপূর্ণ ক্রিকেটার। আমরা চাচ্ছি মুশফিক যেন সেরাটা দিতে পারে। এ জন্য টি-টোয়েন্টি সিরিজে ওকে বিশ্রাম দিয়েছি।

এরপর গণমাধ্যমে দেওয়া সাক্ষাতকারে মুশফিকুর এসবের তীব্র সমালোচনা করেন। তার দাবি,টি-টোয়েন্টি দল থেকে তাকে বাদ দেওয়া হয়েছে, বিশ্রাম দেওয়া হয়নি। তিনি নিজে থেকে বিশ্রামও চাননি। তাছাড়াঅভিজ্ঞ ক্রিকেটারদের সঙ্গে নির্বাচকেরা আলোচনা করেন না। পরিস্কার করে কিছু বলেন না- এসব অভিযোগও তোলেন মুশফিক। এর প্রেক্ষিতে বিসিবি মনে করছে, মুশফিক আচরণবিধি ভঙ্গ করেছেন।কেন ও কী কারণে সংবাদমাধ্যমকে এসব কথা তিনি বলেছেন, সেটা জানতেই তাকে শোকজ করা হয়েছে।

খেলাধুলা- এর আরো খবর