kalerkantho


সেট বার্তা
টেকনো ক্যামন এক্স প্রো

সেলফিপ্রেমীদের ফোন ডিসপ্লে

মোস্তফা তাহমিদ   

২৬ মে, ২০১৮ ০০:০০



সেলফিপ্রেমীদের ফোন ডিসপ্লে

লম্বাটে ১৮: ৯ অনুপাতের আইপিএস এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে। ডিসপ্লের আকৃতি ৬ ইঞ্চি এবং রেজল্যুশন ২১৬০ বাই ১০৮০ পিক্সেল। ডিসপ্লের কালার ও ব্রাইটনেস মন্দ নয়। বিশেষ করে একপাশ থেকে দেখলেও স্পষ্টতা নষ্ট হয় না। লম্বাটে ডিসপ্লেতে অনায়াসে ভিডিও চালানোর পাশাপাশি ব্রাউজিংও করা যাবে।

 

ক্যামেরা

টেকনো ক্যামন এক্স প্রোর পেছনের ক্যামেরা ১৬ মেগাপিক্সেল। সাধারণ ছবির পাশাপাশি এইচডিআর ও প্যানোরামা মোড দিয়েও ছবি তোলা যাবে। ছবির মান মোবাইলের মূল্য অনুযায়ী ভালো, তবে প্রিন্ট বা জুম করলে ডিটেইলের অভাব দেখা যাবে। তবে ডিটেইল ধরে রাখতে চাইলে ৬০ মেগাপিক্সেল সুপার পিক্সেল মোডে ছবি তোলা যাবে। সে ক্ষেত্রে একই দৃশ্যের কয়েকটি ছবি একত্র করে ছবির মান বাড়ানো হবে। সেলফির জন্য সামনে দেওয়া হয়েছে ২৪ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফির জন্য বিশেষভাবে তৈরি ফোনটির ফ্রন্ট ক্যামেরায়ও আছে এলইডি ফ্ল্যাশ। সেলফির মধ্যে দেওয়া হয়েছে পোর্ট্রেট মোড। রয়েছে মেকআপ ও বিউটি মোড। সেলফির জন্য ফোনটি খুবই কাজের।

 

হার্ডওয়্যার

মিডিয়াটেক হেলিও পি২৩ অক্টাকোর প্রসেসর দেওয়া হয়েছে এতে। যার গতি ২ দশমিক ৩ গিগাহার্জ, ৬৪ বিট প্রযুক্তি সমর্থন করে। প্রসেসরটি সাধারণত সব কাজের জন্য উপযোগী করে তৈরি। সঙ্গে আছে ৪ গিগাবাইট র‌্যাম। হাই ডেফিনিশন গেইম খেলার জন্য আছে মালি টি৭২০ জিপিউ। অ্যানড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমের ফোনে ইন্টারনাল স্টোরেজ দেওয়া হয়েছে ৬৪ গিগাবাইট। ফোনটি ফোরজি নেটওয়ার্ক সমর্থন করে আর নিরাপত্তার জন্য পেছনে দেওয়া হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

 

ব্যাটারি

৩৭৫০ মিলিঅ্যাম্পায়ার আওয়ার ধারণক্ষমতার ব্যাটারি অন্তত একদিন ব্যাকআপ দিতে পারবে। টানা ব্যবহারে পাঁচ ঘণ্টা বা আরো বেশি সময় স্ক্রিন চালু থাকবে। তবে স্বল্প বা মাঝারি ব্যবহারের ক্ষেত্রেই তা প্রযোজ্য।

 

ডিজাইন

সময়ের সঙ্গে তাল মিলিয়ে ডিজাইন করা ফোনটি দেখতে আকর্ষণীয়। বিশেষ করে সামনে শুধু ডিসপ্লের ওপরে ও নিচে অল্প বেজেল থাকায় ফোনটি দেখতেও সুন্দর আবার ব্যবহার করেও আরাম পাওয়া যাবে।

 

মূল্য

ফোনটি পাওয়া যাবে লাল ও কালো দুটি রঙে। দাম ২২ হাজার ৯৯০ টাকা।



মন্তব্য