kalerkantho


সেট বার্তা

আসুসের জেনফোন লাইভ

তুসিন আহম্মেদ   

৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০



আসুসের জেনফোন লাইভ

দেশের বাজারে পাওয়া যায় স্মার্টফোন আসুসের জেনফোন লাইভ। সরাসরি ভিডিও স্ট্রিমিংয়ের জন্য ফোনটিতে রয়েছে বিশেষ অ্যাপ। তাই মডেলটির নামও রাখা হয়েছে ‘লাইভ’।

 

ডিসপ্লে

ফোনটির সামনে ডিসপ্লের ওপরে রয়েছে ফ্ল্যাশসহ ফ্রন্ট ক্যামেরা ও ডুয়াল মাইক্রোফোন। ফোনের ডান পাশে রয়েছে পাওয়ার ও ভলিউম আপ ও ডাউন বাটন। বাঁ পাশে রয়েছে সিম ও মেমোরি কার্ড স্লট। নিচের দিকে রয়েছে স্পিকার ও চার্জিং পোর্ট। দেখে মেটালে তৈরি বডি মনে হলেও আদতে ব্যবহার করা হয়েছে প্লাস্টিক। এর এলসিডি ক্যাপাসিটিভ ৫.৫ ইঞ্চি ডিসপ্লের রেজল্যুশন ৭২০ বাই ১২৮০ পিক্সেল। ফলে মোটামুটি মানের ভিডিও দেখা যাবে।

 

হার্ডওয়্যার

কোয়াড কোর স্ন্যাপড্রাগন প্রসেসরযুক্ত ফোনটিতে রয়েছে ২ গিগাবাইট র‌্যাম। স্থায়ী তথ্য ধারণক্ষমতা ১৬ গিগাবাইট। বাড়তি মেমোরি কার্ড লাগিয়ে তথ্য ধারণক্ষমতা বাড়ানো যাবে ১২৮ গিগাবাইট পর্যন্ত। অ্যানড্রয়েড ৬.০ অপারেটিং সিস্টেমের ওপর কাস্টমাইজড জেনইউআই ৩.৫ ব্যবহার করা হয়েছে এতে। রয়েছে ব্লুটুথ, ওয়াই-ফাই, এফএম সুবিধা।

 

ক্যামেরা

ফোনটির ক্যামেরায় বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। অনলাইনে লাইভ স্ট্রিমিং করতে পছন্দ করেন এমন ব্যবহারকারীদের জন্য বিশেষভাবে তৈরি। এই কাজে সুবিধার জন্য সামনে রয়েছে এলইডি ফ্ল্যাশসহ ১.৪ আলট্রা-পিক্সেল সেলফি ক্যামেরা। এ ছাড়া লাইভ স্ট্রিমিংয়ের জন্য বিউটিলাইভ অ্যাপ ডিফল্টভাবে ইনস্টল করা হয়েছে। এর সাহায্যে ফেইসবুক, ইনস্টাগ্রাম ও ইউটিউবে সরাসরি বিউটিফিকেশন ইফেক্টসহ লাইভ স্ট্রিমিং করা যাবে। পেছনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা ও ফ্ল্যাশ।

এই ক্যামেরা দিয়ে ১০৮০ পিক্সেল রেজল্যুশনে ভিডিও করা যাবে। রয়েছে জিইও ট্যাগিং, এইচডিআর ও প্যানোরমা সুবিধা।

 

ব্যাটারি

এর ব্যাটারি ২৬৫০ মিলি-অ্যাম্পিয়ারের। একবার চার্জে প্রায় পুরো দিন চলবে।

 

দাম

এক বছরের ওয়ারেন্টিসহ দাম ১১ হাজার ৪৯০ টাকা।



মন্তব্য