kalerkantho


সেট রিভিউ

ফ্ল্যাগশিপ সেট প্রিমো এক্স ফোর প্রো

ওয়ালটন

পার্থ সরকার   

১৮ মার্চ, ২০১৭ ০০:০০



ফ্ল্যাগশিপ সেট প্রিমো এক্স ফোর প্রো

ওয়ালটন এনেছে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘প্রিমো এক্স ফোর প্রো’। এক্স সিরিজের সেটটিতে আছে দীর্ঘস্থায়ী ব্যাটারি।

সম্পূর্ণ মেটাল কনস্ট্রাকশনের সেটটি ডিজাইনের দিক থেকে অভিজাত, মজবুত ও টেকসই।

 

ডিসপ্লে ও বডি

সম্পূর্ণ মেটালিক বডির সেটটির পর্দা ৫.৫ ইঞ্চির ফুল এইচডি (সুপার অ্যামোলেড)। ২.৫ ডি কার্ভড (বাঁকানো) গ্লাস হওয়ায় ছবি হবে জীবন্ত। পর্দায় আঘাত ও আঁচড় প্রতিরোধের জন্য ব্যবহার করা হয়েছে চতুর্থ প্রজন্মের কর্নিং গরিলা গ্লাস।

 

প্রসেসর ও র‌্যাম

মাল্টি টাস্কিং সুবিধা ও উন্নত পারফরম্যান্সের জন্য আছে ৬৪ বিট সম্পন্ন ২ গিগাহার্জের শক্তিশালী অক্টা-কোর প্রসেসর। গেইমিংয়ের জন্য রাখা হয়েছে মালি টি-৮৬০ গ্রাফিকস। স্বাচ্ছন্দ্যে বিভিন্ন অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং, থ্রিডি গেইমিং এবং দ্রুত ভিডিও প্লে ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা দিতে রয়েছে দ্রুতগতির ৪ জিবি র‌্যাম।

 

স্টোরেজ

সেটটিতে রয়েছে ৬৪ জিবি ইন্টারনাল মেমোরি। ফলে অনেক বেশি ভিডিও, ছবি, মিউজিক, অ্যাপসসহ অসংখ্য ফাইল রাখা যাবে।

চাইলে ১২৮ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি ব্যবহার করা যাবে।

 

নিরাপত্তা ফিচার

উচ্চ ক্ষমতাসম্পন্ন ও মাল্টি টাস্কিং স্মার্টফোনটিতে রয়েছে সুপার ফাস্ট ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। সিএনসি (কম্পিউটার নিউমেরিক্যালি কন্ট্রোল) মেশিনে প্রক্রিয়াজাত করা ৮.২ মি.মি. পুরুত্বের স্লিম এই সেটের হোম বাটনে সুপার ফাস্ট রেসপন্স ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের সংযোজন করা হয়েছে, যাতে ০.৩ সেকেন্ডের মধ্যে সেটটি আনলক করা যায়।

 

ক্যামেরা

দুর্দান্ত ছবি তোলার জন্য রয়েছে দ্রুতগতির পিডিএএফ প্রযুক্তির অটোফোকাস, এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিএসআই সেন্সরযুক্ত ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, যার অ্যাপারচার এফ ২.০। পাশাপাশি আছে এফ ২.২ অ্যাপারচার সাইজের বিএসআই সেন্সরের ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ক্যামেরায় নরমাল মুড ছাড়াও ফেস বিউটি, এইচডিআর, টাইম ল্যাপস, প্যানোরমা, স্মার্ট সিন এবং নাইট মুডে ছবি তোলা যায়। রয়েছে প্রফেশনাল ক্যামেরা মুড অপশন এবং প্রফেশনাল মুডে ছবি তোলার সুবিধা।

 

কানেক্টিভিটি

ডিটিএস মিউজিক সিস্টেম থাকায় সাউন্ড খুব নিখুঁত। কানেক্টিভিটির জন্য আছে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ওয়্যারলেস ডিসপ্লে শেয়ারিং, ওয়াই-ফাই হটস্পট, ওটিএ এবং ওটিজি সুবিধা। ইউএসবি কি-বোর্ড, গেইমিং কনসোল ও পেনড্রাইভ ব্যবহারের সুবিধা।

সেটটি ফোরজি নেটওয়ার্ক সাপোর্ট করবে।

ডুয়াল সিম স্লটে ফোরজি ও থ্রিজি নেটওয়ার্কের সিম ব্যবহার করা যাবে। অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে জিপিএস, এজিপিএস সুবিধা, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ফুল এইচডি ভিডিও প্লেব্যাক, ডাবল টেপ টু ওয়াক অ্যান্ড স্লিপ (স্ক্রিনে দুবার টোকা দিয়ে স্ক্রিন অন/অফ করা), স্মার্ট রিমোট কন্ট্রোল, ডাটা ক্লোনসহ অনেক সুবিধা।

 

শিশুবান্ধব ফিচার

স্মার্টফোনটির আরেকটি বিশেষত্ব হচ্ছে ‘চিলড্রেন মুড’। এর ফলে শিশুরা গেইমস বা অন্যান্য মাল্টিমিডিয়া কনটেন্ট ব্যবহার করার সময় অন্যান্য ফাইল অ্যাপস বা ছবি মুছে যাওয়ার আশঙ্কা থাকবে না। চিলড্রেন মুডে শুধু শিশুদের উপযোগী বিভিন্ন মাল্টিমিডিয়া অ্যাপস রাখার সুবিধা থাকবে।

 

ব্যাটারি

৫০০০ এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি দেবে দীর্ঘস্থায়ী ব্যাকআপ। এই স্মার্টফোনটি একবার ফুল চার্জ দিলে ১২ ঘণ্টা পর্যন্ত দেখা যাবে এইচডি ভিডিও।

 

ব্যাটারি

সেটটির দাম ২৮ হাজার ৯৯০ টাকা। কিস্তি ও ক্রেডিট কার্ডের মাধ্যমেও কেনা যাবে।


মন্তব্য