kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


মোবাইল ম্যানিয়া

আইটিউন্সে সেরা!

অ্যানড্রয়েড ডিভাইসের পাশাপাশি দেশে অ্যাপলের মোবাইল ডিভাইস ব্যবহারের পরিমাণও বাড়ছে। সঙ্গে বাড়ছে আইওএস অপারেটিং সিস্টেমের অ্যাপ ব্যবহারও। আইওএসে বিশ্বজুড়ে বেশি ডাউনলোড হওয়ার তালিকায় ওপরের দিকে রয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম এবং মেসেজিং অ্যাপগুলো। জানাচ্ছেন আল-আমিন

১ অক্টোবর, ২০১৬ ০০:০০



আইটিউন্সে সেরা!

স্ন্যাপচ্যাট

জনপ্রিয় ছবি শেয়ারিং অ্যাপ স্ন্যাপচ্যাট। ভিডিও চ্যাট ও ইনস্ট্যান্ট মেসেজিং সুবিধাও রয়েছে এতে।

পশ্চিমা বিশ্বে প্রতি চারজন স্মার্টফোন ব্যবহারকারীর মধ্যে একজন স্ন্যাপচ্যাট অ্যাপ ব্যবহার করেন। প্রতিদিন ৪০ কোটি ছবি বিনিময় হয় স্ন্যাপচ্যাটে। অ্যাপ্লিকেশনটি https://itunes.apple.com/en/app/snapchat/id447188370?mt=8 থেকে ডাউনলোড করা যাবে।

 

ইনস্টাগ্রাম

ফোনের সাহায্যে ছবি শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম। ব্যবহারকারী টানার দিক থেকে মাইক্রোব্লগিং সাইট টুইটারকে পেছনে ফেলে দিয়েছে জনপ্রিয় ছবি ও ভিডিও শেয়ারিং সাইটটি। সম্প্রতি ৩০ কোটি ব্যবহারকারীর মাইলফলক স্পর্শ করেছে সাইটটি। এটি http://www.apple.com/search/?q=Instagram থেকে ডাউনলোড করা যাবে।

 

স্পটিফাই মিউজিক

মিউজিক স্ট্রিমিং সার্ভিস স্পটিফাইয়ের জনপ্রিয়তা বাড়ছে। সংগীতপ্রেমীরা এখন হরহামেশাই গান শুনতে ব্যবহার করছে এটি। https://itunes.apple.com/us/app/spotifz-music/id324684580?mt=8 থেকে এটি ডাউনলোড করা যাবে।

 

স্কাইপে ফর আইফোন

আইফোনের সাহায্যে ভিডিও চ্যাটের জন্য সবচেয়ে বেশি ব্যবহার হয়ে থাকে স্কাইপের এ অ্যাপ। এটি https://itunes.apple.com/us/app/skype-for-iphone/id304878510?mt=8 থেকে ডাউনলোড করা যাবে।

 

টিন্ডার

টিন্ডার মূলত একটি ডেটিং অ্যাপ্লিকেশন। ২০১২ সালের সেপ্টেম্বরে এটি চালু হয়। ১৮ থেকে ৩০ বছর বয়সীদের এটির প্রতি ঝোঁক বেশি। এটি https://itunes.apple.com/us/ app/tinder/id547702041?mt=8 থেকে ডাউনলোড করা যাবে।

 

গুগল ম্যাপ

সার্চ জায়ান্ট গুগলের সেবাগুলোর মধ্যে অন্যতম হচ্ছে ম্যাপিং কার্যক্রম। সহজে কোনো স্থান খুঁজে পেতে গুগল ম্যাপের বিকল্প নেই বললেই চলে। এটি ব্যবহারকারীদের যাতায়াতকে অনেক সহজ করেছে। ২০০ দেশের সম্পূর্ণ ম্যাপ রয়েছে অ্যাপটিতে। এটির সাইজ ১১ মেগাবাইট। বিনা মূল্যে অ্যাপটি https://itunes.apple .com/en/app/google-maps/id585027354 থেকে ডাউনলোড করে ব্যবহার করা যাবে।

 

হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার

ফেইসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার। বর্তমানে প্রতি মাসে হোয়াটসঅ্যাপের ব্যবহারকারী ৪৫ কোটি। প্রতিদিন অ্যাপ ব্যবহারকারীর সংখ্যা ১০ লাখের বেশি বাড়ছে।

আইফোন ব্যবহারকারীরা https://itunes.apple.com/ en/app/whatsapp-messenger/id310633997?mt=8 থেকে অ্যাপটি নামিয়ে ব্যবহার করতে পারবে।


মন্তব্য