kalerkantho

সেট বার্তা

জেনফোন ২ লেজার

প্রথমে ডিজাইনটি দেখলে মনে হয় জেনফোন ২-এর মিনি সংস্করণ। প্লাস্টিকের তৈরি এর পেছনের কভারটি খুলে ফেলা যায়। পেছনে রয়েছে ক্যামেরা ও এলইডি ফ্ল্যাশ। ক্যামেরার নিচে রয়েছে ভলিউম বাটন। আর ওপরে রয়েছে পাওয়ার বাটন ও ৩.৫ এমএম অডিও জ্যাক। ওজন ১৪০ গ্রাম। পাওয়া যাবে সাদা, কালো ও লাল রঙের।

আদনান নিলয়   

২৪ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



জেনফোন ২ লেজার

ডিসপ্লে

৫ ইঞ্চি ডিসপ্লের ফোনটির রেজ্যুলেশন ১২৮০ বাই ৭২০ পিক্সেল। ব্যবহার করা হয়েছে গরিলা গ্লাস ৪ প্রযুক্তি। তাই হাত থেকে পড়ে গেলেও সহজে ভাঙবে না। আলো নিয়ন্ত্রণের জন্য রয়েছে অটো ব্রাইটনেস সুবিধা। তবে সূর্যের আলোতে ডিসপ্লে ভিউ ভালো নয়।

 

হার্ডওয়্যার

১.২ গিগাহার্জ কোয়াড কোর কোয়ালকম এমএসএম৮৯১৬ স্ন্যাপড্রাগন ৪১০ প্রসেসরের ফোনটিতে গ্রাফিকস সুবিধার জন্য ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রেন ৩০৬ জিপিইউ। ২ গিগাবাইট র‍্যাম থাকায় গতি পাওয়া যাবে ভালো। সর্বোচ্চ ১৬ গিগাবাইট ইন্টারনাল মেমোরির ডিভাইসটিতে বাড়তি এসডি কার্ড লাগিয়ে ১২৮ গিগাবাইট পর্যন্ত ধারণক্ষমতা বাড়ানো যাবে।

 

ক্যামেরা

৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরাটিতে ডুয়েল ফ্ল্যাশ ব্যবহার করে রাতেও ভালো মানের ছবি তোলা যাবে। ক্যামেরায় রয়েছে লেজার অটোফোকাস, ফেইস ডিটেকশন, প্যানোরোমা ও এইচডিআর সুবিধা। ভিডিও ধারণ করা যাবে ১০৮০ পিক্সেলে।

সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে আছে অটোফোকাস সুবিধাযুক্ত ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ক্যামের অ্যাপে আইএসও পরিবর্তন, হোয়াইট ব্যালেন্স ও টাচ শাটার সুবিধা আছে।

 

সফটওয়্যার

অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যানড্রয়েড ৬.০। টুজি ও থ্রিজির পাশাপাশি আছে ওয়াই-ফাই, ব্লুটুথ এবং এফএম ব্যবহার সুবিধা।

 

গেইমিং

ক্লাস অব ক্লানস, ফিফা ১৬, পোকেমন গো, হিরোস অব ৭১, ট্যাম্পল রান, ফ্রুট নিঞ্জা এবং রেসিং কার গেইমগুলো খেলা যাবে সহজে। খেলার সময় ফোনটি তুলনামূলক গরম কম হয়।

 

ব্যাটারি

রয়েছে দুই হাজার ৭০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। সাধারণ ব্যবহারে এক দিন ব্যাকআপ সুবিধা পাওয়া যাবে। তবে বেশিক্ষণ ইন্টারনেট চালালে বা বেশি গেইম খেললে এক দিনে দুবার চার্জ দিতে হতে পারে।

 

দাম

এক বছরের ওয়ারেন্টিসহ ১২ হাজার ৭৫০ টাকা।


মন্তব্য