kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।

সেট বার্তা
স্যামসাং গ্যালাক্সি জে৫ ২০১৬

নতুন রূপে জে৫

পার্থ সরকার   

১০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



নতুন রূপে জে৫

হার্ডওয়্যার

ফোনটিতে রয়েছে ২ গিগাবাইট র‌্যামসহ ১.২ গিগাহার্টজ কোয়াডকোর প্রসেসর, যা হ্যান্ডসেটের দ্রুত কার্যক্ষমতা নিশ্চিত করে। এতে ১২৮ গিগাবাইট পর্যন্ত মাইক্রো এসডি মেমোরি কার্ড ব্যবহার করা যাবে।

 

ডিসপ্লে

‘জে৫’ রয়েছে ৫.২ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লেতে। এইচডি রেজুলেশন-সমৃদ্ধ এই ডিসপ্লেতে ভালো মানের ছবি ও ভিডিও দেখা যাবে।

ক্যামেরা

ক্যামেরার দিক থেকে গ্যালাক্সি জে৫ হ্যান্ডসেটে বিশেষ প্রাধান্য দেওয়া হয়েছে। ফলে এটিকে নির্দ্বিধায় স্যামসাং পরিবারের অন্যতম ক্যামেরা ফোন হিসেবে বিবেচনা করা যাবে। এই হ্যান্ডসেটে আছে এফ ১.৯ অ্যাপারচার-সমৃদ্ধ ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা, যা দিয়ে দিনের আলোতেই চমত্কার সব ছবি তোলা যাবে। আর সেলফি তোলার জন্য সামনে রয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। সহজেই চমত্কার সব ছবি ও সেলফি তুলতে ফোনটির সামনে ও পেছনের ক্যামেরায় থাকছে এলইডি ফ্ল্যাশ, ম্যানুয়াল অ্যাপারচার সেটিংস এবং অ্যাডভান্সড ফটো সেটিংস।

আল্ট্রা ডাটা সেভিং মোড ও বাইক মোড

এই হ্যান্ডসেটে রয়েছে আল্ট্রা-ডাটা সেভিং মোড। এই মোডটি ডাটা অপটিমাইজেশনের মাধ্যমে কম ডাটার ব্যবহার নিশ্চিত করে। ফলে এই মোডে ৫০ শতাংশ পর্যন্ত ডাটা সাশ্রয় করা যাবে। এই স্মার্টফোনে রয়েছে ‘এস বাইক মোড’। বাইক চালানো অবস্থায় নতুন এই মোডটি ইনকামিং কলগুলোকে নিয়ন্ত্রণ করবে। কুইক অ্যাক্টিভেশন, আর্জেন্ট কল এলার্ট সিস্টেম এবং মোশন লকের মাধ্যমে এই মোড কাজ করে থাকে।

ব্যাটারি ও অন্যান্য

এই হ্যান্ডসেটে রয়েছে ৩,১০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। এটি সোনালি, কালো ও সাদা রঙে পাওয়া যায়।

দাম

১৮ হাজার ৯০০ টাকা।


মন্তব্য