kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


অ্যাপ বার্তা

গুগলের নতুন ভিডিও অ্যাপ ডুয়ো

তুসিন আহমেদ   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



গুগলের নতুন ভিডিও অ্যাপ ডুয়ো

দারুণ কিছু ফিচারের কারণে স্বল্পতম সময়ের মধ্যে প্লে স্টোরের শীর্ষে স্থান করে নিয়েছে ভিডিও কলিং সেবা ‘ডুয়ো’ অ্যাপ। ১৬ আগস্ট অ্যানড্রয়েড ও আইওএস প্ল্যাটফর্মে এটি উন্মুক্ত করা হয়।

সমপ্রতি প্লে স্টোরে ডাউনলোডে ‘পোকেমন গো’কে পেছনে ফেলে এগিয়ে রয়েছে ডুয়ো। কী রয়েছে এ অ্যাপে?

 

নক নক

এ অ্যাপের চমৎকার ও মজার ফিচার হলো ‘নক নক’। এ ফিচার ব্যবহার করে কোনো ব্যক্তিকে ডুয়োর মাধ্যমে কল করা হলে তা রিসিভ করার আগেই ভিডিওতে দেখা যাবে ওই ব্যক্তি কী করছেন। ফিচারটি কারো পছন্দ না হলে বন্ধ করেও রাখা যাবে।

 

মাল্টি প্ল্যাটফর্ম

আইওএস ব্যবহারকারীদের জন্যও রয়েছে অ্যাপটির সংস্করণ। ফলে অ্যানড্রয়েডের পাশাপাশি আইওএসে ব্যবহার করা যাবে। এটির সাহায্যে উভয় প্ল্যাটফর্মে এইচডি মানের ভিডিও চ্যাট করা যাবে।

 

দারুণ ইউজার ইন্টারফেস

‘ডুয়ো’তে ইউজার ইন্টারফেস বেশ সহজ। কলিংয়ের সময় রয়েছে ‘অডিও মিউট’ ও ভিডিও কিছু সময়ের জন্য বন্ধ রাখার সুবিধা। অ্যাপটি ইনস্টল করে নিবন্ধন করলেই মোবাইলে সংরক্ষিত ফোন নম্বরগুলোতে ভিডিও করা যাবে মাত্র এক ক্লিকে। দুর্বল ইন্টারনেটেও কাজ করে

গুগলের দাবি, দুর্বল ইন্টারনেট নেটওয়ার্ক ব্যবহার করেও ডুয়ো অ্যাপটি ব্যবহার করা সম্ভব। এমনকি কম গতির ইন্টারনেট থাকলেও এইচডি মানের ভিডিও কল করা যাবে।

 

এনক্রিপশন

বর্তমান সময়ে ব্যক্তিগত তথ্য সুরক্ষার বিষয়টি বেশ গুরুত্ব পাচ্ছে। এ ক্ষেত্রে এগিয়ে রয়েছে ডুয়ো। অ্যাপটিতে সব বার্তা আদান-প্রদান আরো নিরাপদ করবে এনক্রিপশন ফিচারটি।

অ্যাপটি http://goo.gl/QXZYKl থেকে ফ্রি ডাউনলোড করা যাবে।


মন্তব্য