kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


সেট বার্তা
অপ্পো এফ ওয়ান এস

সেলফি এক্সপার্ট

টেলিকম ডেস্ক   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



সেলফি এক্সপার্ট

সম্প্রতি বাজারে আসা ‘অপ্পো এফ ওয়ান এস’ মডেলের হ্যান্ডসেটটিকে বলা হচ্ছে সেলফি এক্সপার্ট। এর মেটালিক ফিনিশ এবং ব্যাক প্যানেলের সাদা দাগগুলো ফোনটিকে আরো বেশি আকর্ষণীয় করে তুলেছে।

প্রসেসর

অ্যানড্রয়েড ললিপপ অপারেটিং সিস্টেমের এই সেটে আছে অক্টা কোর ১.৫ গিগাহার্জ প্রসেসর। ১৬০ গ্রাম ওজনের এই ফোনে ৩ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইট রম ব্যবহার করা হয়েছে। মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে ফোনের রম বাড়ানো যাবে ১২৮ গিগাবাইট পর্যন্ত। এতে রয়েছে তিনটি কার্ড স্লট, যেখানে দুটি ন্যানো সিমকার্ড ও একটি মাইক্রোএসডি কার্ড ব্যবহার করা যাবে।

 

ক্যামেরা

‘সেলফি এক্সপার্ট’ ফোন হিসেবে ‘অপ্পো এফ ওয়ান এস’-এর মূল ক্যামেরার (১৩ মেগাপিক্সেল) চেয়ে সামনের ক্যামেরার মেগাপিক্সেল বেশি আর সেটা ১৬ মেগাপিক্সেলের। ৫.৫ ইঞ্চি স্ক্রিনে রয়েছে ৭২০ বাই ১২৮০ এইচডি পিক্সেল রেজ্যুলেশনের ডিসপ্লে। সেলফি ক্যামেরায় যেকোনো পরিবেশে চমৎকার ছবি তোলা যায়। ‘স্ক্রিন ফ্ল্যাশ লাইট’ সুবিধার মাধ্যমে কম আলোতেও প্রাণবন্ত ছবি তোলা যায়। রয়েছে একবার শাটার বাটন প্রেস করে একসঙ্গে সর্বোচ্চ ২০টি ছবি তোলা এবং পছন্দের ছবিটি সিলেক্ট করার সুবিধাও। জিপিএসের মাধ্যমে ছবিটির ভৌগোলিক লোকেশন জানতে জিও ট্যাগিং সুবিধাও রয়েছে। এ ছাড়া ‘সেলফি প্যানোরোমা’, ‘বিউটিফাই ৪.০’, ‘টাচ ফোকাস’ এবং ‘ফ্রন্ট ফেসিং স্ক্রিন ফ্ল্যাশ লাইট’ সুবিধাগুলো সেটটিকে আরো বিশেষায়িত করেছে।

 

ডিসপ্লে

৫.৫ ইঞ্চি আইপিএস এলসিডি ক্যাপাসিটিভ টাচস্ক্রিন, মেটাল বডি, চমৎকার ভিজ্যুয়াল ইফেক্ট, যা সিনেমা দেখা বা গেইম খেলার জন্য বেশ সহায়ক। স্ক্রিনে কর্নিংয়ের গরিলা গ্লাস ৪ ব্যবহার করায় দাগ পড়ার একদম ভয় নেই।

 

ব্যাটারি

নন-রিমুভেবল লিথিয়াম পলিমার (লি-পো) ৩০৭৫ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি-সংবলিত সেটটি একবার পূর্ণ চার্জ দিলে কথা বলা যাবে একটানা ২৮ ঘণ্টা অথবা ভিডিও দেখা যাবে ১০ ঘণ্টা।

 

অন্যান্য

০.২২ সেকেন্ডে আল্ট্রা ফাস্ট ফিঙ্গারপ্রিন্ট অপশনের মাধ্যমে স্মার্টফোন আনলক করা যায়। শুধু আঙুলের স্পর্শে সরাসরি চালু করা যায় পছন্দের সব অ্যাপ। রয়েছে ফেস ডিটেকশন অটোফোকাস, এলইডি ফ্ল্যাশ, ফিঙ্গারপ্রিন্ট, এক্সিলেরোমিটার, প্রক্সিমিটি, মাল্টিটাচ, ১/৩.১ ইঞ্চি ইমেজ সেন্সর প্রভৃতি অপশন।

 

দাম

সোনালি ও ধূসর রঙের এই হ্যান্ডসেটটির দাম ২৩ হাজার ৯০০ টাকা।


মন্তব্য