kalerkantho


সেট বার্তা
জিওনি ইলাইফ এস৭

সেকেন্ডে ছয়টি ছবি তুলতে পারে

ফারজানা মাহমুদ পপি   

১২ মার্চ, ২০১৬ ০০:০০



সেকেন্ডে ছয়টি ছবি তুলতে পারে

পাতলা স্মার্টফোন তৈরিতে খ্যাতি আছে জিওনির। এ মডেলটিও খুব বেশি পুরু নয়, মাত্র সাড়ে পাঁচ মিলিমিটার। ১২৬ দশমিক ৫ গ্রামের ওজনের গ্লাস ও ম্যাগনেশিয়াম অ্যালয় দিয়ে তৈরি ফোনটির সামনের দিকে আছে ৫.২ ইঞ্চির এইচডি অ্যামোলেড ডিসপ্লে। দুই সিম ব্যবহার উপযোগী স্মার্টফোনের মধ্যে বিশ্বে এটিই সবচেয়ে পাতলা।

ক্যামেরা

মূল ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেলের। সেলফি তোলার জন্য আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। লেন্স বেশ প্রশস্ত। কাজ করে স্বল্প আলোতেও। ফ্রন্ট ক্যামেরাটির লেন্স ডিসপ্লের ওপরে বসানো। ক্যামেরাটির বিশেষত্ব হচ্ছে, এটি সেকেন্ডে ছয়টি ছবি তুলতে পারে।

সফটওয়্যার

স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে অ্যানড্রয়েড ললিপপ অপারেটিং সিস্টেম। আছে জিওনি নিজস্ব অ্যামিগো ৩.০ সফটওয়্যার। এটি ব্যবহার করে থিম, ক্যামেরা সেটিংস ও কন্টাক্ট লিস্ট কাস্টোমাইজ সুবিধা পাওয়া যায়।

প্রসেসর

এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক এমটি৬৭৫২ প্রসেসর। তাই কাজ করা যায় দ্রুতগতিতে।

ব্যাটারি

এ ফোনে ১৪ ঘণ্টা পর্যন্ত চার্জ থাকে। একটানা ভিডিও চলে ৮ থেকে ৯ ঘণ্টা পর্যন্ত। এর পাওয়ার সেভার অ্যাপ ব্যাটারির দীর্ঘ স্থায়িত্বকাল বাড়িয়ে দেয়। নিচের দিকে থাকা মাইক্রো-ইউএসবি পোর্টের মাধ্যমে ব্যাটারি চার্জ হয়।

কিছু সমস্যা

ইউনিবডি ডিজাইনের কারণে এর ব্যাটারি আলাদা করা যায় না। এ ছাড়া ফোনটিকে স্লিম করার কারণে  কোনো মাইক্রোএসডি কার্ড স্লট সুবিধা রাখা হয়নি। ফলে এর ১৬ গিগাবাইট মেমোরির মাত্র ১০ গিগাবাইট ব্যবহারযোগ্য হওয়ায় ব্যবহারকারীদের অল্পতেই সন্তুষ্ট থাকতে হবে।

ফোনটির উভয় দিকেই কর্নিং গোরিলা গ্লাস-৩ ব্যবহারের কারণে এটি কিছুটা পিচ্ছিল। হাতে কিংবা কোনো স্থানে রাখতে গেলে সতর্কতার সঙ্গে ব্যবহার করতে হবে।

দাম

২৪ হাজার ৯৯৯ টাকা।


মন্তব্য