kalerkantho

টেলি অ্যাপ

গুগল কিপ

টেক বিশ্ব ডেস্ক   

৫ মার্চ, ২০১৬ ০০:০০



গুগল কিপ

মাথায় কোনো কবিতার লাইন ঘুরছে? আগামীকাল করতে হবে গুরুত্বপূর্ণ কোনো কাজ? হাজারো কাজের চাপে ভুলে যাওয়ার আগেই এগুলো লিখে রাখার জন্য ব্যবহার করতে পারেন গুগলের নিজস্ব অ্যাপ ‘গুগল কিপ’।

গুরুত্বপূর্ণ নোট নেওয়া, তালিকা তৈরি, ভয়েস ও পিকচার নোট নেওয়া ইত্যাদি কাজ খুব সহজেই করা যায় গুগল কিপে। কাজের গুরুত্ব অনুসারে বিভিন্ন রঙে সাজাতে পারবেন প্রতিটি নোট। প্রতিদিনের বাজারের তালিকা, কেনাকাটার তালিকাও তৈরি করতে পারবেন কম সময়ে, ঝামেলাবিহীনভাবে। শেষ হওয়া কাজগুলো রাখতে পারবেন টিক চিহ্ন দিয়ে। যে কাজগুলোর দরকার নেই সেগুলো সংরক্ষণ করতে পারবেন আর্কাইভে। দ্রুততম সময়ে নোট নেওয়ার জন্য আছে চমত্কার সব হোমস্ক্রিন উইজেট।

কাগজ-কলমের ঝামেলা তো নেই-ই, বরং লেখার পাশাপাশি অডিও, ছবি প্রভৃতি যুক্ত করে অত্যাধুনিক তালিকা বা নোট তৈরি করা সম্ভব এই অ্যাপ দিয়ে।

গুগলের অন্যান্য অ্যাপের মতো এটিও ব্যবহার করা খুবই সহজ। গুগল প্লে স্টোরে আসার সপ্তাহেই এটি জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যায়। অনেক ব্যবহারকারী একে আখ্যা দিয়েছেন বছরের সেরা নোট অ্যাপ হিসেবে। বিনা মূল্যে এটি ডাউনলোড করা যাবে https://play.google.com/store/apps/details?id=com.google.android.keep থেকে।


মন্তব্য