kalerkantho


বাংলাদেশের সাত হাজার লোককে কাজ দেবে অগমেডিক্স

টেক প্রতিদিন ডেস্ক   

১২ মার্চ, ২০১৭ ০০:০০



বাংলাদেশের সাত হাজার লোককে কাজ দেবে অগমেডিক্স

সংবাদ সম্মেলনে অতিথিরা

আগামী পাঁচ বছরে বাংলাদেশ থেকে সাত হাজারেরও বেশি জনবল নেবে ‘অগমেডিক্স’। যুক্তরাষ্ট্রের চিকিৎসকদের রিমোট পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট হিসেবে এসব জনবল নিয়োগ দেবে যুক্তরাষ্ট্রের এই প্রযুক্তি প্রতিষ্ঠান।

 

শুক্রবার ঢাকায় এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বাংলাদেশ সফররত অগমেডিক্সের সহপ্রতিষ্ঠাতা পেলু ট্র্যান ও প্রতিষ্ঠানটিতে শীর্ষ বিনিয়োগকারী প্রতিষ্ঠান অরবিমেডের ভেঞ্চার পার্টনার স্টিভেন ইয়াসিস।

সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ জানান, বাংলাদেশ থেকে অগমেডিক্সের সাত হাজারেরও বেশি কর্মী নিয়োগের সিদ্ধান্তটি সত্যিই প্রশংসনীয়। আইসিটি বিভাগ এলআইসিটি প্রগ্রামের মাধ্যমে প্রতিষ্ঠানটির উপযোগী প্রয়োজনীয় দক্ষ জনবল তৈরিতে কাজ করছে। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন অগমেডিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক আহমাদুল হক। বাংলাদেশি বংশোদ্ভূত ইয়ান শাকিল ২০১২ সালে পেলু ট্র্যানের সঙ্গে যৌথভাবে অগমেডিক্স প্রতিষ্ঠা করেন। এরই মধ্যে যুক্তরাষ্ট্রের ৩০টিরও বেশি রাজ্যে চিকিৎসা কার্যক্রমে যুক্ত রয়েছে প্রতিষ্ঠানটি। প্রায় ১৭ মিলিয়ন ডলারের বিনিয়োগও পেয়েছে তারা। বাংলাদেশে পান্থপথেও শাখা রয়েছে অগমেডিক্সের।


মন্তব্য