kalerkantho


শিশুদের প্রগ্রামিংয়ের প্রাথমিক ধারণা দিল মাইক্রোসফট

টেক প্রতিদিন ডেস্ক   

৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



শিশুদের প্রগ্রামিংয়ের প্রাথমিক ধারণা দিল মাইক্রোসফট

কর্মশালায় অতিথিরা

পড়ালেখার পাশাপাশি ছোটবেলা থেকেই শিশুদের প্রগ্রামিংয়ের প্রতি আগ্রহী করে তুলতে ঢাকায় হয়ে গেল মাইক্রোসফটের ‘কোডিং ফর কিডস’ শীর্ষক কর্মশালা। শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত এই কর্মশালায় শিশুদের প্রগ্রামিং বিষয়ক প্রাথমিক ধারণা দেন মাইক্রোসফট দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের নিউ মার্কেটস বিভাগের ডেভেলপার এক্সপেরিয়েন্স লিড ওয়েলিংটন পেরেরা।

এতে প্রথম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত প্রায় চার শ শিক্ষার্থী অংশ নেয়। কর্মশালায় অংশ নেওয়া সব শিক্ষার্থীকেই মাইক্রোসফটের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে ঘোষণা দেওয়া হয়। আগামীকাল নিজ কার্যালয়ে ১৫০টি শিশুকে কোডিং বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে বলেও জানিয়েছে মাইক্রোসফট বাংলাদেশ।

মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির বলেন, ‘বর্তমান সময়ের আধুনিক চিন্তাধারার অভিভাবকরা চান, তাঁদের সন্তানরা যেন উন্নত বিশ্বের সঙ্গে প্রতিযোগিতা করার সামর্থ্য রাখে। এসব বিবেচনায় আমি আশা করতে পারি, আগামী কয়েক বছরের মধ্যে বাংলাদেশ ডিজিটাল দেশে পরিণত হবে আর এই পথচলায় বাংলাদেশের সঙ্গে থাকতে পেরে মাইক্রোসফট গর্বিত। ’ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিম।


মন্তব্য