kalerkantho


বুধবার থেকে ডিজিটাল ওয়ার্ল্ড

টেক প্রতিদিন ডেস্ক   

১৭ অক্টোবর, ২০১৬ ০০:০০



বুধবার থেকে ডিজিটাল ওয়ার্ল্ড

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু

‘নন স্টপ বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে বুধবার থেকে ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)-তে শুরু হচ্ছে তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের সবচেয়ে বড় আয়োজন ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬’। তিন দিনের এ আয়োজনে সরকারের ৪০টি মন্ত্রণালয় ও দপ্তরের পাশাপাশি শীর্ষস্থানীয় বেসরকারি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের ডিজিটাল কার্যক্রম তুলে ধরা হবে।

সম্মেলনে অনুষ্ঠেয় ১৮টি প্রযুক্তি সেশনে অংশ নেবেন বিশ্বব্যাংক, ফেইসবুক, মাইক্রোসফট, একসেন্সার, জেডটিই, হুয়াওয়েসহ শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠানের কর্মকর্তারা। উদ্বোধনের দিন সাত দেশের মন্ত্রীদের নিয়ে হবে মিনিস্ট্রিয়াল কনফারেন্সও। সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল তথ্য অধিদপ্তরের সম্মেলনকক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জানান, মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টার পরামর্শ ও নির্দেশনায় গত সাড়ে সাত বছরে আইটি খাতের আয় ২৬ মিলিয়ন মার্কিন ডলার থেকে প্রায় ৭০০ মিলিয়ন মার্কিন ডলারে উন্নীত হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ জানান, ডিজিটাল বাংলাদেশের সব অর্জন সবাইকে জানানোর পাশাপাশি কর্মপন্থা বিনিময়েরও প্রয়োজন আছে। জনগণকে সচেতন করার বিষয়ও থেকে যায়। এই বিবেচনায়, চার বছর ধরে ডিজিটাল বাংলাদেশের সবচেয়ে বড় আইটি ইভেন্ট ডিজিটাল ওয়ার্ল্ড আয়োজন করা হচ্ছে।


মন্তব্য