kalerkantho


ব্র্যাক মন্থন পেল আট প্রকল্প

টেক প্রতিদিন ডেস্ক   

৯ অক্টোবর, ২০১৬ ০০:০০



ব্র্যাক মন্থন পেল আট প্রকল্প

অতিথিদের সঙ্গে বিজয়ীরা

‘ব্র্যাক মন্থন ডিজিটাল ইনোভেশন অ্যাওয়ার্ড’ পেয়েছে আট প্রকল্প। গতকাল ঢাকার একটি হোটেলে চূড়ান্ত প্রতিযোগিতার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে বিজয়ী প্রকল্পগুলোর নাম ঘোষণা করা হয়।

উন্নয়নে প্রযুক্তির ব্যবহার এবং নতুন ডিজিটাল ও মোবাইলভিত্তিক উদ্ভাবনকে স্বীকৃতি দিতে যৌথভাবে এ অ্যাওয়ার্ডের আয়োজন করে ব্র্যাক এবং ভারতের ডিজিটাল এমপাওয়ারমেন্ট ফাউন্ডেশন (ডিইএফ)। আয়োজক সূত্র জানিয়েছে, ই-বিজনেস অ্যান্ড ফিন্যানশিয়াল ইনক্লুশন, ই-এডুকেশন লার্নিং অ্যান্ড এমপ্লয়মেন্ট, ই-অ্যাগ্রিকালচার অ্যান্ড ইকোলজি, ই-গভর্ন্যান্স অ্যান্ড ইনস্টিটিউশনসহ ৯টি বিভাগে এ প্রতিযোগিতা হয়। তবে দুটি বিভাগে কোনো উদ্ভাবন মানসম্মত না হওয়ায় সাতটি বিভাগের আটটি প্রকল্পকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। প্রকল্পগুলো সরাসরি ভারতের মন্থন অ্যাওয়ার্ডে অংশ নেওয়ার সুযোগ পাবে। বিজয়ী প্রকল্পগুলো হলো ‘সেলিস্কোপ’, ‘টেন মিনিটস স্কুল’, ‘কৃষকের জানালা’, ‘এখানেই’, ‘ভ্যাট চেকার’, ‘আরএক্স সেভেনটি ওয়ান’, ‘ই-টিউনস’ ও ‘আকালিকো রেকর্ডস’।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ। উপস্থিত ছিলেন ব্র্যাকের নির্বাহী পরিচালক ডা. মুহাম্মাদ মুসা, ডিইএফের প্রতিষ্ঠাতা ওসামা মানজার ও ব্র্যাকের স্ট্র্যাটেজি, কমিউনিকেশনস অ্যান্ড এমপাওয়ারমেন্টের ঊর্ধ্বতন পরিচালক আসিফ সালেহ।


মন্তব্য