kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


বাংলাদেশ আইসিটি ইনোভেশন ফোরামের ‘টেক মিটআপ’

টেক প্রতিদিন ডেস্ক   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



বাংলাদেশ আইসিটি ইনোভেশন ফোরামের ‘টেক মিটআপ’

বক্তব্য দেন মোস্তাফা জব্বার (মাঝে)

তথ্যপ্রযুক্তি বিষয়ক প্রাতিষ্ঠানিক শিক্ষা নেই এমন শিক্ষিত তরুণ-তরুণীদের আইটি উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে শনিবার ঢাকায় হয়ে গেল ‘টেক মিটআপ’ শীর্ষক সেমিনার। বাংলাদেশ আইসিটি ইনোভেশন ফোরাম আয়োজিত এ সেমিনারে আইটি উদ্যোক্তা হতে করণীয় বিভিন্ন দিক তুলে ধরার পাশাপাশি বিভিন্ন প্রতিবন্ধকতা এবং সেগুলো সমাধানের পদ্ধতি নিয়েও আলোচনা হয়।

সেমিনারে বেসিস সভাপতি মোস্তাফা জব্বার তরুণদের উদ্দেশে বলেন, উদ্ভাবনী চিন্তা নিয়ে সামনে এগোনো অনেক সহজ। বিভিন্ন বিষয়ে একসঙ্গে কাজ না করে একটু সময় নিয়ে নিজের উপযুক্ত কাজ করা উচিত। বাংলাদেশ আইসিটি ইনোভেশন ফোরাম দেশের আইটি ইন্ডাস্ট্রিতে নতুন উদ্যোক্তা তৈরিতে নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সেমিনারে জুমশেপারের প্রতিষ্ঠাতা এবং সিইও কাওসার আহমেদ তথ্যপ্রযুক্তিতে প্রাতিষ্ঠানিক শিক্ষা না থাকার পরও নিজের আইটি উদ্যোক্তা হওয়ার অভিজ্ঞতা তুলে ধরেন। অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন তিনি। বাংলাদেশ আইসিটি ইনোভেশন ফোরাম ও ‘স্পেস অ্যাপস বাংলাদেশ’-এর প্রধান আরিফুল হাসান বলেন, আইটি উদ্যোক্তা হওয়ার ক্ষেত্রে আমাদের দেশের তরুণরা যেসব প্রতিবন্ধকতার সম্মুখীন হয় সেগুলোর সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া এবং সমাধানের দিকনির্দেশনা দিতে সারা দেশে এ ধরনের আয়োজন করা হবে।


মন্তব্য