kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


শুরু হচ্ছে হুয়াওয়ের ‘সিডস ফর দ্যা ফিউচার’ প্রতিযোগিতা

টেক প্রতিদিন ডেস্ক   

৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



বাংলাদেশে আবারও তথ্য ও যোগাযোগ প্রযুক্তিভিত্তিক উদ্ভাবনী প্রতিযোগিতা ‘সিডস ফর দ্যা ফিউচার’ আয়োজন করতে যাচ্ছে হুয়াওয়ে। প্রতিভাবান শিক্ষার্থীদের সামগ্রিক উন্নয়ন, জ্ঞান বিনিময় এবং তরুণ প্রজন্মকে টেলিযোগাযোগ খাতে আগ্রহী করে গড়ে তোলার উদ্দেশ্যে ২০০৮ সাল থেকে বিশ্বের বিভিন্ন দেশে এ প্রতিযোগিতার আয়োজন করছে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট), ঢাকা বিশ্ববিদ্যালয়, ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পাবে। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে দুই সদস্যের দুটি দল প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। সেরা ১০ শিক্ষার্থী পাবে চীনে হুয়াওয়ের প্রধান কার্যালয়ে শিক্ষাসফরের সুযোগ।

সোমবার ঢাকায় আয়োজিত এক অনুষ্ঠানে এ ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ। উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত মা মিংচিয়াং এবং হুয়াওয়ে টেকনোলজিসের (বাংলাদেশ) প্রধান নির্বাহী ঝাও হাওফু।


মন্তব্য