জাতিসংঘের তালিকায় বিক্রয়ডটকম-333417 | টেক প্রতিদিন | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০১৬। ১২ আশ্বিন ১৪২৩ । ২৪ জিলহজ ১৪৩৭


‘হি ফর শি’ প্রচারণা

জাতিসংঘের তালিকায় বিক্রয়ডটকম

টেক প্রতিদিন ডেস্ক   

৮ মার্চ, ২০১৬ ০০:০০



জাতিসংঘের তালিকায় বিক্রয়ডটকম

বিক্রয়ডটকমের নারী কর্মীরা

জাতিসংঘের নারীর ক্ষমতায়ন নীতিমালায় (ডাব্লিউইপি) স্বাক্ষরকারী আন্তর্জাতিক তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে অনলাইন মার্কেটপ্লেস বিক্রয়ডটকম। গত বছর কর্মক্ষেত্রে জেন্ডার সমতা প্রতিষ্ঠা এবং নারী অধিকার অর্জনে ইউএন উইমেনের ‘হি ফর শি’ প্রচারণায় যোগ দিয়ে এক বছরের মধ্যে নিজেদের প্রতিষ্ঠানে ৪০ শতাংশ নারী কর্মীর উপস্থিতি নিশ্চিত করার ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। কাজের ক্ষেত্রে জেন্ডার সমতা বিষয়ে বাধ্যতামূলক প্রশিক্ষণের সুযোগ তৈরির পাশাপাশি নারী কর্মীদের নিরাপত্তায় পরিবহন সুবিধা চালুরও প্রতিশ্রুতি দেয়। এরই মধ্যে প্রতিশ্রুতির বেশির ভাগ পূরণও করেছে তারা। ফলে কর্মস্থলের বৈচিত্র্য ও কর্মদক্ষতা বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ইউএন উইমেনের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ ক্রিস্টিন হান্টার বলেন, ‘বিক্রয়ডটকম নারীর ক্ষমতায়ন নীতিমালার ধারাগুলো সচেতনভাবে বাস্তবায়নের চেষ্টা করছে। আমরা বিশ্বাস করি, ইউএন উইমেনের নীতিমালা বাস্তবায়নের মাধ্যমে উন্নয়নশীল বিশ্বে একটি শক্তিশালী ভবিষ্যৎ গড়া সম্ভব এবং সে জন্য অর্থনীতির সব খাতকে অংশগ্রহণ করা দরকার।’

বিশ্বব্যাপী জেন্ডার সমতা প্রতিষ্ঠা, নারী অধিকার অর্জনে নারী-পুরুষের মনোভাব পরিবর্তন ও সম্পৃক্ততা বৃদ্ধিতে ইউএন উইমেনের একটি প্রচারণা ‘হি ফর শি’।

মন্তব্য