kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


আগামীকাল শুরু আইসিটি এক্সপো

টেক প্রতিদিন ডেস্ক   

২ মার্চ, ২০১৬ ০০:০০



আগামীকাল শুরু আইসিটি এক্সপো

সংবাদ সম্মেলনে আয়োজকরা

দেশের হার্ডওয়্যার ও সফটওয়্যার খাতকে এগিয়ে নিতে আগামীকাল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হচ্ছে ‘বাংলাদেশ আইসিটি এক্সপো’। ‘মিট ডিজিটাল বাংলাদেশ’ স্লোগানে তিন দিনের এই প্রদর্শনীতে হালনাগাদ প্রযুক্তি তুলে ধরার পাশাপাশি প্রযুক্তিনির্ভর জীবনধারার বিভিন্ন বিষয় তুলে ধরা হবে।

সভা-সেমিনারের পাশাপাশি বিদেশি অতিথিদের সামনে প্রযুক্তিশিল্পে বাংলাদেশের সক্ষমতাও তুলে ধরা হবে। সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগ এবং বাংলাদেশ কম্পিউটার সমিতি আয়োজিত এ প্রদর্শনীর উদ্বোধন করবেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। গতকাল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের মিডিয়া বাজারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি এ এইচ এম মাহফুজুল আরিফ, আইসিটিসচিব শ্যামসুন্দর সিকদার, ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমান, মাইক্রোসফট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সোনিয়া বশির কবির ও মেলার আহ্বায়ক নজরুল ইসলাম মিলন।

গিগাবাইট গেইমিং কনটেস্ট

বাংলাদেশ আইসিটি এক্সপো প্রাঙ্গণে কাল শুরু হচ্ছে ‘গিগাবাইট জি১ গেইমিং কনটেস্ট’। প্রতিযোগিতায় এককভাবে ‘ফিফা ১৬’, ‘এনএফএস এমডাব্লিউ’ ও ‘স্ট্রিট ফাইটার ভি’ এবং দলগতভাবে ‘কল অব ডিউটি ৪’ গেইম খেলতে হবে। নিবন্ধন ফি যথাক্রমে ৫০০ ও আড়াই হাজার টাকা। তবে ক্লাব জি১ সদস্যরা যথাক্রমে ৩০০ ও দেড় হাজার টাকায় এই সুযোগ পাবেন। বিজয়ীদের জন্য রয়েছে প্রায় এক লাখ ৭০ হাজার টাকার পুরস্কার। বিস্তারিত : www.facebook.com/groups/clubg1gaming


মন্তব্য