kalerkantho


৪৮৭ উপজেলায় একযোগে 'বাংলাদেশ ইন্টারনেট উইক'

টেক প্রতিদিন ডেস্ক   

১১ আগস্ট, ২০১৫ ০০:০০



৪৮৭ উপজেলায় একযোগে 'বাংলাদেশ ইন্টারনেট উইক'

সংবাদ সম্মেলনে আয়োজকরা

বছরে এক কোটি নতুন ইন্টারনেট গ্রাহক তৈরির লক্ষ্য নিয়ে বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজন করা হচ্ছে 'বাংলাদেশ ইন্টারনেট উইক'। দেশের ৪৮৭টি উপজেলায় একযোগে এ উৎসব উদ্‌যাপন করা হবে। ৫ থেকে ১১ সেপ্টেম্বর অনুষ্ঠেয় এ উৎসবে দেশের শীর্ষস্থানীয় ই-কমার্স প্রতিষ্ঠান, মোবাইল অ্যাপ নির্মাতা প্রতিষ্ঠান, ওয়েব পোর্টালসহ ইন্টারনেটভিত্তিক পণ্য ও সেবাদাতা প্রতিষ্ঠান অংশ নেবে। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), গ্রামীণফোন এবং সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ যৌথভাবে এ উৎসবের আয়োজন করছে।

গতকাল ঢাকার একটি হোটেলে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানানো হয়। বেসিস সভাপতি শামীম আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ। বক্তব্য দেন গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান এবং বেসিসের ঊর্ধ্বতন সহসভাপতি ও বাংলাদেশ ইন্টারনেট উইক ২০১৫-র আহ্বায়ক রাসেল টি আহমেদ।

আয়োজকরা জানান, ইন্টারনেট উৎসবের অংশ হিসেবে প্রায় অর্ধশত বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মশালা, সেমিনার এবং দেশের বিভিন্ন গণমাধ্যমে সাতটি নীতিনির্ধারণী বিষয়ক বৈঠকের আয়োজন করা হবে। ৫ থেকে ৭ সেপ্টেম্বর রাজধানীর বনানী মাঠে, ৯ সেপ্টেম্বর রাজশাহীর নানকিন বাজারে ও ১১ সেপ্টেম্বর সিলেটের সিটি ইনডোর স্টেডিয়ামে বড় পরিসরে বাংলাদেশ ইন্টারনেট উইক উৎসবের আয়োজন করা হবে। এ ছাড়া ৫ থেকে ১১ সেপ্টেম্বর দেশের ৪৮৭টি ইউনিয়ন ডিজিটাল সেন্টারে একযোগে এ উৎসব উদ্‌যাপন করা হবে।

বিস্তারিত www.bangladeshinternet.org


মন্তব্য