kalerkantho

জয়ের আশায় ঢাকায় মিনার্ভা

১৬ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



জয়ের আশায় ঢাকায় মিনার্ভা

আগামীকালের অ্যাওয়ে ম্যাচ খেলতে কাল ঢাকায় পা রেখেছে পাঞ্জাবের দলটি। লিগ চ্যাম্পিয়নের সেই তকমাও এখন নেই তাদের গায়ে। ২০১৮-১৯-এর আসরে ১১ দলের মধ্যে ১০ নম্বরে তাদের অবস্থান।

 

ক্রীড়া প্রতিবেদক : অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের বিরুদ্ধে একরকম যুদ্ধ ঘোষণা করেছেন মিনার্ভা পাঞ্জাব রঞ্জিত বাজাজ। ২০১৭-১৮ মৌসুমে রূপকথা লিগে তারা আই লিগ চ্যাম্পিয়ন হয়েছে। কিন্তু গুরগাঁওয়ের যে মাঠটি তাদের হোম ভেন্যু সেটি ঠিক এএফসি ম্যাচের উপযোগী নয়। চ্যাম্পিয়ন দলটি বেশ অনেক দিন ধরেই তাই বিকল্প ভেন্যুর খোঁজে। ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়াম দেবে দেবে করেও জায়গা দিচ্ছিল না, তাতে এআইএফএফের কোনো ভূমিকা নেই দেখে ক্ষোভে আই লিগ থেকে দল তুলে নেবেন বলেই হুমকি দিয়ে বসেছিলেন।

কলিঙ্গ স্টেডিয়াম পরে যদিও তারা পেয়েছে, তবে সেটি ১ মে মানাং মার্সিয়াংদির জন্য একটা ম্যাচের জন্যই শুধু। চেন্নাই ও আবাহনীর বিপক্ষে হোম ম্যাচ তারা কোথায় খেলবে সেটা এখনো অজানা। এমন একটা অস্থির পরিস্থিতির মধ্যেই আগামীকালের অ্যাওয়ে ম্যাচ খেলতে কাল ঢাকায় পা রেখেছে পাঞ্জাবের দলটি। লিগ চ্যাম্পিয়নের সেই তকমাও এখন নেই তাদের গায়ে। গত মাসেই শেষ হওয়া ২০১৮-১৯-এর আসরে ১১ দলের মধ্যে ১০ নম্বরে তাদের অবস্থান। পুলওয়ামা হামলার রিয়াল কাশ্মীরের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচটি অবশ্য খেলা হয়নি তাদের, সেটি হওয়ারও আর কোনো সম্ভাবনা নেই। তাতে জিতলেও অবশ্য অবস্থানের কোনো হেরফের হতো না দলটির। এখন এই এফসি কাপ দিয়েই মৌসুমটা ভালোভাবে শেষ করার লক্ষ্য তাদের। সেই আসরের ভেন্যু নিয়ে আবার গোলমাল। কাল ঢাকায় পা রেখে বিকেলেই অনুশীলনে নামা দলটির কোচ শচীন বারদে অবশ্য বললেন মাঠের বাইরের কিছু তাদের পারফরম্যান্সকে প্রভাবিত করতে পারবে না, ‘টিম এবং ম্যানেজমেন্ট দুটো আলাদা ব্যাপার। ভেন্যু নিয়ে আমরা তাই ভাবছি না। ম্যানেজমেন্টই এটার সমাধান করবে। আমরা এখানে এসেছি জিততে।’

সেই জয়টা যে সহজ হবে না নিজেও জানেন বারদের, একে তো প্রতিপক্ষের মাঠ তার ওপর আবাহনী নেপাল থেকে জয় নিয়ে ফিরে আছে উজ্জীবিত চেহারায়। গ্রুপের অন্য ম্যাচে চেন্নাই ও মিনার্ভা গোলশূন্য ড্র করায় আকাশি-নীলরাই এখন শীর্ষে। শেষ লিগ ম্যাচে শেখ জামালকে ৪-৩ গোলে হারানোর পর কোচ মারিও লেমোসও বলেছেন, এই অবস্থান থেকে পরের রাউন্ডে যাওয়াটা খুব বেশি কঠিন নয় তাদের জন্য।

মন্তব্য