kalerkantho

প্রিমিয়ার লিগে ত্রিমুখী লড়াই

১৪ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



প্রিমিয়ার লিগে ত্রিমুখী লড়াই

ক্রীড়া প্রতিবেদক : শুধু হার না, হারের ধরনটাও দেখুন। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে ১৬৩ রানে অল আউট হয়েছে; ১১১ বল বাকি থাকতে হেরেছে ৯ উইকেটে। সেটি ছিল ঢাকা প্রিমিয়ার বিভাগ ক্রিকেট লিগে লিজেন্ডস অব রূপগঞ্জের তৃতীয় ম্যাচ। এই দলটি যে পরের আট খেলায় টানা জিতবে, তখন তা কে ভেবেছিলেন!

অথচ নাঈম ইসলামের দল করে দেখিয়েছে ঠিক তাই। তাতেই লিগের প্রথম পর্ব শেষে ১১ খেলায় ২০ পয়েন্ট নিয়ে সবার ওপরে লিজেন্ডস অব রূপগঞ্জ। তাদের ৪ পয়েন্ট পেছনে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ও আবাহনী লিমিটেড। কাল থেকে শুরু হওয়া সুপার লিগের আগে মর্যাদাপূর্ণ ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের জন্য তাই ফেভারিট লিজেন্ডস অব রূপগঞ্জই।

প্রথম পর্ব শেষে ৪ পয়েন্টের ব্যবধানে এগিয়ে তাদের শীর্ষে থাকাটা চমকের। এমন সাফল্যটা কোচ আফতাব আহমেদের অধীনে আসাটাও কম চমকের না। বাংলাদেশ জাতীয় দলের হয়ে ১৬ টেস্ট, ৮৫ ওয়ানডে এবং ১১ টি-টোয়েন্টি খেলা সাবেক এই ব্যাটসম্যান এবারই প্রথম কোনো দলের প্রধান কোচের দায়িত্বে। তাতেই বাকি সব দলকে টেক্কা দিয়ে লিজেন্ডস অব রূপগঞ্জকে তুলেছেন সবার ওপরে। তাই বলে শিরোপার কথা এখনই ভাবতে রাজি নন। ম্যাচ ধরে খেলার কথাটা কালও আরেকবার মনে করিয়ে দেন আফতাব, ‘আমি প্রথম থেকেই বলে আসছি যে, শিরোপার কথা ভেবে আমরা খেলছি না। লক্ষ্য একটি একটি ম্যাচ ধরে খেলা। এটাই আমাদের স্লোগান। সুতরাং আমরা কার বিপক্ষে খেলছি, সেটি গুরুত্বপূর্ণ না। লক্ষ্য হচ্ছে ২ পয়েন্ট জেতা।’ সুপার লিগের প্রথম ম্যাচে কাল বিকেএসপিতে মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে খেলবে লিজেন্ডস অব রূপগঞ্জ। লিগ পর্বের শেষ খেলায় এক উইকেটের রুদ্ধশ্বাস জয়ে জিতে শেষ দল হিসেবে সুপার লিগ খেলা নিশ্চিত করেছে যারা। তবে পয়েন্ট টেবিলে অনেক এগিয়ে থাকা সত্ত্বেও প্রতিপক্ষকে হালকাভাবে নিতে রাজি নন আফতাব, ‘কোনো ম্যাচ হালকাভাবে নেওয়ার সুযোগ নেই। আর ফর্মের উত্থান-পতনের কথা চিন্তা করলে বুঝবেন, মোহামেডান এমন একটি দল, যারা যেকোনো সময় যেকোনো দলকে ধসিয়ে দিতে পারে। ওদের হালকাভাবে নিলে আর দাঁড়াতে দেবে না। আমরা সব ম্যাচেই সমান মনোযোগ দিয়ে খেলব।’

জাতীয় দলের সিংহভাগ ক্রিকেটার নিয়ে গড়া আবাহনী প্রথম ৯ ম্যাচের আটটিতেই জেতে। শেষ দুই খেলায় রূপগঞ্জ ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের কাছে হেরে শিরোপা লড়াই থেকে পিছিয়ে পড়ে খানিকটা। আট জয়, তিন হারে আবাহনীর সমান ১৬ পয়েন্ট প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবেরও। শিরোপার লড়াই হবে মূলত এই তিনটি ক্লাবের মধ্যেই—রূপগঞ্জ (২০ পয়েন্ট), প্রাইম ব্যাংক (১৬ পয়েন্ট) ও আবাহনী (১৬ পয়েন্ট)। সুপার লিগের বাকি তিন দল প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব (১৪ পয়েন্ট), শেখ জামাল ধানমণ্ডি ক্লাব (১২ পয়েন্ট) ও মোহামেডানের (১২ পয়েন্ট) সে সম্ভাবনা নেই বললেই চলে। অন্যদের শিরোপা উৎসব শুধু মাটি করে দিতে পারে এই তিনটি দল।

মন্তব্য