kalerkantho

বঙ্গবন্ধু কাপের প্রস্তুতি মার্সেল-বিপিজিএ ওপেনে

২২ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধু কাপের প্রস্তুতি মার্সেল-বিপিজিএ ওপেনে

ক্রীড়া প্রতিবেদক : পেশাদার গলফের সঙ্গে প্রথম যুক্ত হলো ওয়ালটন গ্রুপ। তাদের অন্যতম ব্র্যান্ড মার্সেল-এর পৃষ্ঠপোষকতায় ২৪ মার্চ থেকে শুরু হচ্ছে ‘মার্সেল-বিপিজিএ ওপেন’। কুর্মিটোলায় এশিয়ান ট্যুর টুর্নামেন্ট ‘বঙ্গবন্ধু কাপ বাংলাদেশ ওপেন’ শুরু হওয়ার ঠিক আগে আগে সাভার গলফ ক্লাবে হতে যাচ্ছে এ টুর্নামেন্টটি। যাতে খেলোয়াড়রা নিজেদের ঝালাই করে নিয়ে ৩ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া আন্তর্জাতিক আসরটিতে মাঠে নামতে পারেন।

কাল আর্মি গলফ ক্লাবে এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে মার্সেল-এর এক্সিকিউটিভ ডিরেক্টর ড. মোহাম্মদ শাখাওয়াত হোসেন যেমন বলছিলেন, ‘এই টুর্নামেন্টের মধ্য দিয়ে আমরা যদি বাংলাদেশের মুখ উজ্জ্বল করতে পারি, তাহলেই আমাদের চেষ্টা সার্থক। আশা করি মার্সেল-বিপিজিএ ওপেনে ভালো করে সেই ধারাবাহিকতা ধরে রেখেই এশিয়ান ট্যুর টুর্নামেন্টে খেলতে পারবে আমাদের গলফাররা।’ বাংলাদেশ প্রফেশনাল গলফার্স অ্যাসোসিয়েশনের আয়োজনে এই টুর্নামেন্টে অংশ নেবেন ১০০ জন পেশাদার গলফার, সঙ্গে আট থেকে ১০ জন অ্যামেচার এবং নারী গলফাররাও খেলবেন এই আসরে। বিপিজিএর সভাপতি লে. কর্নেল খন্দকার আব্দুল ওয়াহেদ (অব.) পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানিয়েছেন এশিয়ান ট্যুরের আগে আগে এমন একটা টুর্নামেন্ট আয়োজনে এগিয়ে আসায়। তাঁর বিশ্বাস, ‘এই টুর্নামেন্ট খেলে এশিয়ান ট্যুরে ছন্দ পাবে বাংলাদেশের গলফাররা, মানসিকভাবেও তারা তৈরি হয়ে যাবে।’ শীর্ষ গলফার দুলাল হোসেনও দারুণ খুশি এই মুহূর্তে একটি পেশাদার টুর্নামেন্ট খেলার সুযোগ পেয়ে, ‘সাভারে এই টুর্নামেন্ট খেলে আমরা নিজেদের ভুল-ত্রুটিগুলো নিয়ে কাজ করতে পারব, যেটা এশিয়ান ট্যুরে আমাদের কাজে দেবে।’

১৩ লাখ টাকা প্রাইজমানির এই আসর। দুলাল ছাড়াও শীর্ষ গলফারদের মধ্যে সজীব আলী, বাদল হোসেন, জাকিরুজ্জামানরা খেলবেন এই আসরে। সজীব এই মুহূর্তে বিপিজিএর অর্ডার মেরিটের শীর্ষে আছেন, দুইয়েই বাদল। সাভার গলফ ক্লাবের এই খেলোয়াড় এই টুর্নামেন্টে ফেভারিট। ভাটিয়ারীতে সর্বশেষ চিটাগং ওপেনে স্বাগতিকদের মধ্যে সবচেয়ে ভালো করা সজীবও আছেন শিরোপার আশায়। দিল্লিতে ২৮ মার্চ থেকে শুরু হতে যাওয়া হিরো ইন্ডিয়ান ওপেনে অংশ নেওয়ায় অবশ্য এই টুর্নামেন্ট খেলা হচ্ছে না সিদ্দিকুর রহমান এবং কিছুদিন আগেই পিজিটিআই টুর্নামেন্ট বেঙ্গল ওপেন জেতা জামাল হোসেনের।

মন্তব্য