kalerkantho


রামসে তুরিনে দিবালা মাদ্রিদে!

১৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০



রামসে তুরিনে দিবালা মাদ্রিদে!

আর্সেনালে নিভু নিভু করে জ্বলতে থাকা অ্যারন রামসে এবার পূর্ণ শিখায় জ্বলে ওঠার উপলক্ষ পেলেন। ওয়েলসের সৃষ্টিশীল এ মিডফিল্ডারকে কিনে নিতে যাচ্ছে যে জুভেন্টাস। কিনেই নিয়েছে একরকম। আগামী গ্রীষ্মে তিনি তুরিনে পা রাখবেন বলে প্রাথমিক চুক্তি সেরে ফেলেছে যে জুভেন্টাস। সপ্তাহে ৪ লাখ পাউন্ডে ৪ বছরের জন্য চুক্তি করতে যাচ্ছেন রামসে। আর এ অঙ্কটাই ব্রিটিশদের মধ্যে সর্বোচ্চ পারিশ্রমিকের ফুটবলার বানিয়ে দিয়েছে তাঁকে।

ইউরোপ শ্রেষ্ঠত্বের আশায় জুভেন্টাস ক্রিস্তিয়ানো রোনালদোর মতো তারকাকে কিনে নিয়েছে। সাদা-কালোদের তূণে রামসেই হতে যাচ্ছেন উল্লেখযোগ্য নতুন সংযোজন। এর মধ্যেই আবার বিয়োজনের গুঞ্জনও আছে। পাউলো দিবালাকে নাকি চাইছে রিয়াল মাদ্রিদ! নড়েচড়ে বসার মতো খবরই দিয়েছে স্প্যানিশ দৈনিক এএস। রোনালদো জুভেন্টাসে যোগ দেওয়ার পর থেকে সময়টা ভালো যাচ্ছে না আর্জেন্টাইন তারকার। সিরি ‘এ’তে এ পর্যন্ত করেছেন মাত্র ২ গোল। শেষ দুই ম্যাচেই মূলত গুঞ্জনটা বাতাস পেয়েছে। ঘরের মাঠে পারমার সঙ্গে ৩-৩ গোলে ড্র হওয়া ম্যাচে তাঁকে মাঠেই নামাননি মাসিমিলিয়ানো অ্যাল্লেগ্রি। ৮৬ মিনিটে শেষ বদলি হিসেবে যখন এমেরি চ্যানকে বেছে নিলেন অ্যাল্লেগ্রি, পাউলো তখনই মাঠ ছেড়ে যান। যে আচরণের জন্য পরে নাকি দুঃখ প্রকাশও করেছেন দলের নাম্বার টেন। সব শেষ সাসোউলোর মাঠেও তাঁকে একাদশে রাখেননি জুভেন্টাস কোচ। সুযোগ পেয়েছেন শেষ ৭ মিনিট খেলার। এ ম্যাচেই জোড়া গোল করা ক্রিস্তিয়ানো রোনালদো গোল করে দিবালার ট্রেডমার্ক ‘মাস্ক’ উদ্‌যাপন করেছে দুঃসময়ে সতীর্থের পাশে থাকার ইঙ্গিত দিয়ে। তবে এএস জানিয়েছে আগামী গ্রীষ্মে আর্জেন্টাইন তারকাকে পেতে নাকি ১২০ মিলিয়ন ইউরোর প্রস্তাবও তৈরি করছে রিয়াল।

রামসে আর্সেনাল ছাড়ছেন ফ্রি এজেন্ট হিসেবে। গত সেপ্টেম্বরে ক্লাবের চুক্তি নবায়নের প্রস্তাবে তিনি রাজি হননি। উনাই এমেরি মিডফিল্ডে ‘ডিপ রোলে’ তাঁকে যেভাবে খেলাতে চাইছেন, সেটাই নাকি পছন্দ নয় ১১ বছর ধরে গানারদের জার্সি পরে খেলা রামসের। জুভেন্টাসে ৮ নম্বর পজিশনে অনেকটাই স্বাধীনতা নিয়ে খেলতে দেখা যেতে পারে মিরালেম পিয়ানিচ, ব্লেইস মাতুইদিদের সঙ্গে। বিবিসি



মন্তব্য