kalerkantho


মুখোমুখি প্রতিদিন

হতে চাই সাকিব ভাইয়ের মতো

১১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০



হতে চাই সাকিব ভাইয়ের মতো

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল কাল যুব টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে হারিয়েছে। দ্বিতীয় ইনিংসে ২৮

রানে ৬ উইকেট নিয়ে যে জয়ের নায়ক মিনহাজুর রহমান। দুই ম্যাচের সিরিজে দলকে এগিয়ে দেওয়া এই বাঁহাতি স্পিনার কালের কণ্ঠ স্পোর্টসের মুখোমুখি হয়ে বললেন তাঁর স্বপ্নের কথা

 

কালের কণ্ঠ স্পোর্টস : শুরুতেই ক্রিকেটার হিসেবে আপনার বেড়ে ওঠা নিয়ে সংক্ষিপ্ত ধারণা চাই।

মিনহাজুর রহমান : আমার বেড়ে ওঠা ঢাকাতেই। ‘ও লেভেল’ শেষ করেছি। পড়ছি বাংলাদেশ ইন্টারন্যাশনাল টিউটোরিয়ালে। খেলেছি অনূর্ধ্ব-১৬ ও ১৭ দলে। এরপর ধাপে ধাপে এসেছি অনূর্ধ্ব-১৯ দলে। গত বছর প্রথম বিভাগ ক্রিকেটে খেলেছি শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের হয়ে।

প্রশ্ন : এর আগে কোনো পর্যায়ে ৬ উইকেট নিয়েছেন?

মিনহাজুর : ৭ উইকেটও নিয়েছি। তবে সেটি কোনো স্বীকৃত ম্যাচ ছিল না। অনূর্ধ্ব-১৬ পর্যায়ের ট্রায়াল ম্যাচে ৭ উইকেট নিয়েছিলাম। সেটি ছিল এক দিনের ম্যাচ। যার সঙ্গে যুব টেস্ট ম্যাচে ৬ উইকেট নেওয়ার কোনো তুলনাই চলে না।

প্রশ্ন : কখন ঠিক করলেন যে ক্রিকেটারই হবেন?

মিনহাজুর : অনূর্ধ্ব-১৬ পর্যায়ে নির্বাচিত হওয়ার পরই ঠিক করি যে আমি পেশাদার ক্রিকেটারই হব। নিজেকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছি। বড় স্বপ্নও দেখি।

প্রশ্ন : কী সেই স্বপ্ন?

মিনহাজুর : বাংলাদেশের একজন ক্রিকেটারের জাতীয় দলে খেলার চেয়ে বড় স্বপ্ন আর কী হতে পারে। এই স্বপ্নের পেছনেই দৌড়াচ্ছি।

প্রশ্ন : ক্রিকেট খেলার শুরু থেকেই কি বাঁহাতি স্পিনার ছিলেন?

মিনহাজুর : অনেকেরই এমন গল্প আছে বলে জানি। শুরু করেছিল এক রকম, পরে হয়ে গেছে আরেক রকম। আমার এমন কোনো গল্প নেই। আমি বাঁহাতি স্পিনার হিসেবেই শুরু করেছি।

প্রশ্ন : বাঁহাতি স্পিনার হিসেবে ‘রোল মডেল’ কে?

মিনহাজুর : দুজন। সাকিব ভাই ও রঙ্গনা হেরাথ। দুজনকে দেখেই খুব অনুপ্রাণিত হই। হেরাথের বয়সকে হার মানিয়ে বোলিং করে যাওয়া এবং সাফল্য পাওয়াটা আমাকে খুব অনুপ্রাণিত করত। সাকিব ভাইও অনুপ্রেরণার, হতে চাই তাঁর মতোই।

প্রশ্ন : সাকিবের মতোই হতে চান মানে?

মিনহাজুর : আইপিএল, সিপিএল থেকে শুরু করে সব জায়গায় ওনার যেমন চাহিদা, সে রকম একজন চাহিদাসম্পন্ন ক্রিকেটার হিসেবেই নিজেকে গড়ে তুলতে চাই।



মন্তব্য