kalerkantho


ডি ভিলিয়ার্সের আসার দিনে বিদায়ঘণ্টা ওয়ার্নারের

১৮ জানুয়ারি, ২০১৯ ০০:০০



ডি ভিলিয়ার্সের আসার দিনে বিদায়ঘণ্টা ওয়ার্নারের

এসে গেছেন... : গতকাল সকালে ঢাকায় পৌঁছানো এবি ডি ভিলিয়ার্স সেখান থেকে হেলিকপ্টারে এসেছেন সিলেটে। শুরুতে হবিগঞ্জের প্যালেস লাক্সারি রিসোর্টে নিয়ে তাঁকে তোলার কথা থাকলেও শেষ পর্যন্ত সেই পরিকল্পনাতেও এসেছে বদল। ডি ভিলিয়ার্স এসে উঠেছেন দলের সঙ্গেই, সিলেটের স্টার প্যাসিফিক হোটেলে। ছবি : মীর ফরিদ, সিলেট থেকে

সিলেট থেকে প্রতিনিধি : একই দিনে সিলেটে আগমনী সুর যেমন বাজল, তেমনি বিদায়ের রাগিণীও।

রংপুর রাইডার্সের হয়ে খেলতে কাল এবি ডি ভিলিয়ার্স শহরে পা রাখতে না রাখতেই ছড়িয়ে পড়ে ডেভিড ওয়ার্নারের রিটার্ন টিকিট নিশ্চিত হওয়ার খবরও। সাতসকালেই তা বিবৃতি দিয়ে জানিয়ে দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। যা বিপিএলে ওয়ার্নারের দল সিলেট সিক্সার্সের জন্য বড় এক ধাক্কা হয়েই এসেছে। সেটি দিনভর দলটির লুকোচুরি খেলাতেই স্পষ্ট। তাদের অধিনায়ক চলে যাচ্ছেন কি না, তা আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করার মতো লোক খুঁজে পাওয়া যায়নি একজনও। মিডিয়া ম্যানেজার তামজিদ আহমেদ একপর্যায়ে শুধু জানান, ওয়ার্নার বিপিএলের সিলেট পর্বে তাঁদের বাকি দুটি ম্যাচই খেলছেন। কিন্তু এরপর কী হবে, সেটি নিশ্চিত করেননি। অবশ্য এ বিষয়ে সিএ-র সঙ্গে তাঁদের যোগাযোগ অব্যাহত আছে বলেও দাবি করা হয়।

কিন্তু সেই যোগাযোগে যে ওয়ার্নারকে ধরে রাখা যাবে না, সিএ-র বিবৃতিতে তা স্পষ্ট হয়ে যায় আগেই। ক্রিকেট অস্ট্রেলিয়ার অফিশিয়াল ওয়েবসাইটে এই বাঁহাতি ওপেনারের চোটের খবর জানিয়ে বলে দেওয়া হয়, ‘ওয়ার্নারের চোটের মাত্রা এখনো অজানা। তবে বাংলাদেশ ছাড়ার আগে সে সিলেট সিক্সার্সের হয়ে ১৮ ও ১৯ জানুয়ারির ম্যাচ দুটি খেলবে।’ ডান হাতের কনুইয়ের চোটের চিকিৎসা করাতে সোমবার ওয়ার্নার দেশে যাচ্ছেন বলেও জানানো হয়। তাতে বল টেম্পারিং কাণ্ডে আন্তর্জাতিক ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথের মতো ওয়ার্নারেরও বিপিএল থেকে আগাম বিদায়ঘণ্টা বাজা নিশ্চিত হয়ে যায়।

কুমিল্লা ভিক্টোরিয়ানসকে নেতৃত্ব দেওয়া স্মিথ ফিরে যাওয়ার কয়েক দিনের মধ্যে চোট ফিরিয়ে নিচ্ছে ওয়ার্নারকেও। তাঁর ডান হাতের কনুইয়ের চোট নিয়ে সিলেট সিক্সার্সের আনুষ্ঠানিক বক্তব্যের অপেক্ষাও কাল সারা দিনে ফুরায়নি। দুপুরে একবার জানানো হয়, বিকেল সাড়ে ৫টায় সিলেটে দলটির ঠিকানা হোটেল নির্ভানা ইনে এ বিষয়ে সংবাদ সম্মেলন করবে ম্যানেজমেন্ট। কিন্তু নির্ধারিত সময়ের ৬ মিনিট আগে সেটি বাতিল করার বার্তাও দেওয়া হয়। মিডিয়া ম্যানেজার জানান, প্রচণ্ড ব্যস্ত দলটির প্রধান নির্বাহী ইয়াসির ওবায়েদের সঙ্গে তিনি যোগাযোগই করে উঠতে পারেননি!

অবশ্য কাল সারা দিনে সিলেট শিবিরের আরো খবরও ‘ব্রেক’ হয়েছে দেশের বাইরে থেকে। ইংলিশ কাউন্টির দল সারে তাদের ক্রিকেটার জেসন রয়ের সিলেট সিক্সার্সের হয়ে খেলতে যাওয়ার খবর দিয়েছে নিজেদের অফিশিয়াল ওয়েবসাইটে। অথচ কাল বিকেলেও তা নিয়ে অন্ধকারে দলটির মিডিয়া ম্যানেজার। আগের দিন রাতে রংপুর রাইডার্সের বিপক্ষে ৩৬ বলে ৬১ রানের হার না মানা ইনিংসে সিলেটকে আলো দেখানো ওয়ার্নারের জায়গায় নিশ্চিতভাবেই জেসন রয়ের দারুণ পারফরম্যান্সের প্রত্যাশায় থাকবে দলটি। ফক্স নিউজ দাবি করেছে, পরশু রাতের মারদাঙ্গা ইনিংসটি খেলার সময়ই কনুইতে চোট পেয়েছেন ওয়ার্নার। যে ইনিংস খেলার পথে ডান হাতেও তিন বল ব্যাটিং করেছেন অস্ট্রেলিয়ার সাবেক সহ-অধিনায়ক। অফস্পিনার গেইলকে ছক্কা হাঁকানোর পর মেরেছেন টানা দুটি বাউন্ডারি। যার শেষটি আবার ছিল ডানহাতি ওয়ার্নারের সুইচ হিটও।

স্মিথের পর তিনিও চলে যাচ্ছেন বলে বিপিএল থেকে তারার আলোও খসে পড়ছে আরো। অবশ্য এবি ডি ভিলিয়ার্স চলে আসায় তাতে কিছু ভারসাম্যও আসার কথা। গতকাল সকালে ঢাকায় পৌঁছানো এই দক্ষিণ আফ্রিকান সেখান থেকে হেলিকপ্টারে এসেছেন সিলেটে। শুরুতে হবিগঞ্জের প্যালেস লাক্সারি রিসোর্টে নিয়ে তাঁকে তোলার কথা থাকলেও শেষ পর্যন্ত সেই পরিকল্পনাতেও এসেছে বদল। ডি ভিলিয়ার্স এসে উঠেছেন দলের সঙ্গেই, সিলেটের স্টার প্যাসিফিক হোটেলে। পরের ম্যাচ থেকে রংপুর রাইডার্সের ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে থাকছেন তিনিও।

এর আগে আপাতত আরেকটি কাজও সেরে রাখলেন তিনি। বিপিএলের আকাশ থেকে এক তারা খসে পড়ার দিনে আরেক তারা হয়ে চলে এলেন ডি ভিলিয়ার্স!



মন্তব্য