kalerkantho


মুখোমুখি প্রতিদিন

আরেকটু ভালো করতে হবে স্থানীয় ব্যাটসম্যানদের

১১ জানুয়ারি, ২০১৯ ০০:০০



আরেকটু ভালো করতে হবে স্থানীয় ব্যাটসম্যানদের

সমস্যা শুধু কুমিল্লা ভিক্টোরিয়ান্সেরই নয়, এই বিপিএলের প্রায় সব দলেরই। স্থানীয় ব্যাটসম্যানরা নিজেদের মেলে ধরতে পারছেন না। আগের ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে মাত্র ৬৩ রানে অল আউট কুমিল্লার কোচ মোহাম্মদ সালাউদ্দিন তাই আজ রাজশাহী কিংসের সামনে দাঁড়ানোর আগে স্থানীয় ব্যাটসম্যানদের কাছে রানের দাবিটাই জানালেন সবচেয়ে বেশি। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে কাল জানালেন ছন্দে ফিরতে এটিই সবচেয়ে জরুরি এখন

 

প্রশ্ন : দলের মনোবল এখন কেমন?

মোহাম্মদ সালাউদ্দিন : দলের মনোবলে খুব একটা সমস্যা হয়নি। গত ম্যাচে (রংপুর রাইডার্সের বিপক্ষে) আমরা আসলে উইকেটটি ঠিকমতো কাজে লাগাইনি। সেখানেই আমরা হেরে গিয়েছিলাম। তবে আমাদের দলটি অভিজ্ঞ। অভিজ্ঞ আমাদের ব্যাটিং অর্ডারও। আমরা ভালোভাবেই ফিরে আসব।

প্রশ্ন : একটি বাজে হারের ধাক্কা সামলে রাজশাহী কিংসের বিপক্ষে ঘুরে দাঁড়ানো কতটা কঠিন?

সালাউদ্দিন : দেখুন, মাত্র তো দুটি করে ম্যাচ হলো। এই পর্যায়ে কারোরই মনোবল চাঙ্গা হওয়া বা কমে যাওয়ার বিষয় নেই। আরো অনেকগুলো ম্যাচ বাকি প্রতিটি দলের। এখানে যেকোনো দল যেকোনো সময় ছন্দ ধরে ফেলতে পারে। তবে রাজশাহী ভালো একটি ম্যাচ জিতে আমাদের বিপক্ষে নামছে। ওদের বোলিং অ্যাটাকও ভালো। খুলনার মতো দলকে তারা ১২০ রানের মধ্যে আটকে রেখেছিল।

প্রশ্ন : ছন্দ ধরতে এখন কোন জিনিসটি বেশি জরুরি বলে মনে করছেন?

সালাউদ্দিন : উইকেট আরেকটু ভালো বুঝতে হবে আমাদের। মিরপুরের উইকেট বোঝাটা একটু কঠিনই। তবু আমরা দ্রুতই মানিয়ে নেব বলে বিশ্বাস। সে জন্য স্থানীয় ব্যাটসম্যানদের আরেকটু ভালো ভূমিকা রাখতে হবে। কারণ ওরা যেহেতু এখানে খেলে অভ্যস্ত বেশি, তারা রান করতে পারলে বিদেশি ব্যাটসম্যানদের জন্য সুবিধা হবে।

প্রশ্ন : স্থানীয় ব্যাটসম্যানদের রান না করার সমস্যা তো অন্য দলগুলোরও।

সালাউদ্দিন : এটা ঠিক যে পুরো টুর্নামেন্টেই স্থানীয়রা এখনো ভালো করতে পারছে না। এর আগে যে কয়টি টুর্নামেন্ট হয়েছে, সবগুলোতেই কিন্তু স্থানীয়রা ভূমিকা রেখেছিল। এবার যে ভালো খেলতে পারছে না, সেটি চিন্তার বিষয়ই। আশা করছি ওরা দ্রুতই মানিয়ে নেবে। মাত্র তো দুটি ম্যাচ গেল। তা ছাড়া শীতকালে একটু সমস্যা তো হয়ই। কারণ বলের মুভমেন্ট থাকে, সেই সঙ্গে উইকেটে বলও ঠিকমতো ব্যাটে আসে না।



মন্তব্য