kalerkantho


শতরানের অপেক্ষায় কোহলি

১৬ ডিসেম্বর, ২০১৮ ০০:০০



শতরানের অপেক্ষায় কোহলি

আর মাত্র ১৮ রান। তাহলেই পার্থের নতুন অপ্টাস স্টেডিয়ামের প্রথম সেঞ্চুরিয়ান হিসেবে নাম লেখাবেন বিরাট কোহলি। আজিঙ্কা রাহানের সঙ্গে জুটিটা যদি আরো বড় হয়, তাহলে হয়তো টপকে যাওয়া যাবে অস্ট্রেলিয়ার ৩২৬ রান, বড় লিড...জয়...সম্ভাব্য অনেক কিছুই! অথচ ভারতের ইনিংসের শুরুটা ছিল ভয় ধরানো।

আগের দিনের ২৭৭ রানের সঙ্গে আর মাত্র ৪৯ রান যোগ করেই অল আউট অস্ট্রেলিয়া। পাইন এবং কামিন্স আউট হওয়ার পরই অন্যদের ৬, ৯ ও শূন্য রানে আউটের পর অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস শেষ হয় ৩২৬ রানে। ঈশান্তর ৪ এবং বুমরাহ, যাদব ও বিহারির ২টি করে উইকেট। মধ্যাহ্ন বিরতির আগে ৩ ওভার ব্যাট করে ভারত, তাতেই স্টার্কের বলে আউট মুরালি বিজয়। খেয়েদেয়ে এসে আউট লোকেশ রাহুল, ৮ রানেই নেই ২ ওপেনার। ৩২৬ রানই তখন চোখ রাঙাচ্ছে। ভরসা হয়ে এলেন পূজারা। এই সফরে ভারতের সফলতম ব্যাটসম্যান। রান না করলেও হতাশ করেছেন বোলারদের। ১০৩ বল খেলে করেছেন ২৪ রান, বাউন্ডারি মাত্র ১টি! ষষ্ঠ ওভারে পড়েছিল দ্বিতীয় উইকেট, পূজারা উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হয়েছেন ৩৯তম ওভারে। ততক্ষণে কোহলির সঙ্গে ৭৪ রানের জুটি গড়ে সামাল দেওয়া গেছে শুরুর বিপদটা। পূজারার বিদায়ে ক্রিজে এলেন রাহানে। দিনের শেষ পর্যন্ত তিনিই সঙ্গ দিয়ে গেছেন অধিনায়ককে। একদিকে ৮২ রানে অপরাজিত কোহলি, অন্য পাশে ৫১ রানে অপরাজিত রাহানে। ভারতের সংগ্রহ ৩ উইকেটে ১৭২ রান, ৭ উইকেট হাতে নিয়ে পিছিয়ে আছে ১৫৪ রানে। মিচেল স্টার্ক নিয়েছেন ২ উইকেট, অন্যটি জশ হ্যাজেলউডের। ক্রিকইনফো

সংক্ষিপ্ত স্কোর : অস্ট্রেলিয়া : প্রথম ইনিংস ৩২৬ (হ্যারিস ৭০, হেড ৫৮, ঈশান্ত ৪/৪১)। ভারত : ৬৯ ওভারে ১৭২/৩ (কোহলি ব্যাটিং ৮২, রাহানে ব্যাটিং ৫১; স্টার্ক ২/৪২)।



মন্তব্য