kalerkantho


নক আউটে লিওঁ বড় হার রিয়ালের

১৪ ডিসেম্বর, ২০১৮ ০০:০০



নক আউটে লিওঁ বড় হার রিয়ালের

উয়েফা চ্যাম্পিয়নস লিগ শিরোপাটা ক্রিস্তিয়ানো রোনালদো যে দুটো ক্লাবের হয়ে জিতেছেন আর এখন যে ক্লাবের হয়ে একই আসরে খেলছেন—তিনটি দলই হারল! ইয়াং বয়েজের কাছে হেরে গেল জুভেন্টাস, নিজ মাঠে সিএসকেএর কাছে হারল রিয়াল মাদ্রিদ আর ম্যানচেস্টার ইউনাইটেড হারল ভ্যালেন্সিয়ার কাছে।

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের শেষ ৮টা ম্যাচ হয়ে গেল বুধবার রাতে। ইউরোপজুড়ে এই ম্যাচগুলো মাঠে গড়ানোর আগেই অবশ্য নিশ্চিত হয়ে গেছে, কোন ১৫টা দল খেলবে নক আউটে। একমাত্র শাখতার-অলিম্পিক লিওঁর ম্যাচটাই ছিল অর্থপূর্ণ, যে ম্যাচের ফলের ওপর নির্ভর করছিল ১২ মিলিয়ন ইউরো পাওয়া বা না পাওয়া! কিয়েভে জুনিয়র মরেসের গোলে এগিয়ে যাওয়ার পরও জিততে পারেনি শাখতার, নাবিল ফেকিরের সমতা ফেরানো গোল ১ পয়েন্ট এনে দিয়েছে লিওঁকে। তাই গ্রুপ রানার্স-আপ হয়ে ফরাসি দলটা টিকে থাকল চ্যাম্পিয়নস লিগে, ইউরোপায় নেমে যেতে হলো শাখতারকে।

আয়াক্স-বায়ার্ন ম্যাচটা হয়েছে নাটকীয়। শেষ সময়ে দুই প্রান্তে দুটো গোল, দুই দলেরই একজন করে ফুটবলারের লাল কার্ড দেখা, দুটো পেনাল্টি থেকে গোল—সবই হয়েছে। শেষ পর্যন্ত কেউ জেতেনি এই ম্যাচে, ড্র হয়েছে ৩-৩ গোলে। রিয়ালের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিতই ছিল। তাই শেষ ম্যাচটা হয়তো মাদ্রিদিস্তারা নিয়েছিল হালকা চালে। সেই সুযোগে রিয়ালকে ৩-০-তে হারিয়ে দিয়েছে সিএসকেএ মস্কো, যা ইউরোপিয়ান প্রতিযোগিতায় ঘরের মাঠে রিয়ালের সবচেয়ে বড় হার। গ্রুপ পর্বে দুটো ম্যাচেই রিয়ালকে হারিয়েছে মস্কোর দলটি, তবু ছিটকে গেছে তারা গ্রুপে চতুর্থ হওয়ায়। হেরেছে ম্যানইউ, হেরেছে জুভেন্টাস; দুই জায়গাতেই ব্যবধান ২-১। শেষ হয়ে গেল ৩২ দলের গ্রুপ পর্ব। এখান থেকে ১৬ দলের উত্তরণ নক আউটে, ৮ গ্রুপের তৃতীয় হওয়া ৮ দলের অবনমন ইউরোপা লিগে। সোমবার হবে নক আউট পর্বের ড্র। উয়েফা



মন্তব্য